Advertisement
০৫ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

অনুব্রতের আর্জির শুনানি কলকাতা হাই কোর্টে। মাধ্যমিক পরীক্ষার শেষ দিন। উত্তরবঙ্গে বিজেপি সাংসদ ও বিধায়কদের বাড়ির সামনে তৃণমূলের বিক্ষোভ কর্মসূচি। আইএসএল প্লে অফ।

Picture of Anubrata Mondal.

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ০৬:৫৯
Share: Save:

অনুব্রতের আর্জির শুনানি কলকাতা হাই কোর্টে

দিল্লি যাওয়া আটকাতে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। আজ, শনিবার বেলা ১১টা নাগাদ তাঁর আর্জির শুনানি হবে। আদালতের নির্দেশের দিকে নজর থাকবে।

মাধ্যমিক পরীক্ষার শেষ দিন

গত বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা। আজ পরীক্ষার শেষ দিন। নজর থাকবে সে দিনের পরীক্ষার দিকে।

উত্তরবঙ্গে বিজেপি সাংসদ ও বিধায়কদের বাড়ির সামনে তৃণমূলের বিক্ষোভ কর্মসূচি

আজ উত্তরবঙ্গে বিজেপি সাংসদ ও বিধায়কদের বাড়ির সামনে তৃণমূলের বিক্ষোভ কর্মসূচি রয়েছে। সকাল ১১টা থেকে এই কর্মসূচিটি হওয়ার কথা। নজর থাকবে সে দিকে।

ত্রিপুরা, মেঘালয়, নাগাল্যান্ডে সরকার গঠনের প্রস্তুতি

বৃহস্পতিবার ত্রিপুরা এবং নাগাল্যান্ডের বিধানসভা নির্বাচনে জয়ী হয়েছে বিজেপি। সেখানে এ বার সরকার গঠনের প্রস্তুতি শুরু হয়েছে। অন্য দিকে, নির্বাচনে মেঘালয় বিধানসভা ত্রিশঙ্কু হয়েছে। নজর থাকবে তিন রাজ্যে সরকার গঠনের পরিস্থিতির দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের পরিস্থিতি

অ্যাডিনোভাইরাসের সংক্রমণে রাজ্যের বিভিন্ন হাসপাতালে একের পর এক শিশু মৃত্যুর ঘটনা ঘটছে। বিষয়টি নিয়ে উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর। ইতিমধ্যে অ্যাডিনোভাইরাস প্রতিরোধে তারা নির্দেশিকা প্রকাশ করেছে। বৃহস্পতিবার এ নিয়ে সতর্ক থাকার কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্য দিকে, এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজাও। রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধী দল বিজেপি। এই অবস্থায় আজ রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের দিকে নজর থাকবে।

আইএসএল প্লে অফ

আইএসএল প্লে অফে এটিকে মোহনবাগান বনাম ওড়িশা এফসি-র খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

মহিলাদের আইপিএল: উদ্বোধনী ম্যাচে গুজরাত-মুম্বই

মহিলাদের আইপিএল-এ উদ্বোধনী ম্যাচ রয়েছে। প্রথম দিনে গুজরাত বনাম মুম্বইয়ের খেলা রয়েছে। এই খেলাটি সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুরু হবে।

রাজ্যে গরম কি আরও বাড়বে?

রাজ্যে তাপমাত্রার পারদ ঊর্ধমুখী। বাড়ছে তাপমাত্রা। আবহাওয়া দফতর জানিয়েছে, রোদের তাপ বাড়ছে। গরমে অস্বস্তি বাড়বে। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। তবে কোথাও কোথাও আকাশ আংশিক মেঘলা থাকবে। আগামী চার-পাঁচ দিন এ রকমই আবহাওয়া থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE