Advertisement
১৯ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

জেলাশাসকদের সঙ্গে বৈঠকে রাজ্য নির্বাচন কমিশন। নদিয়ায় অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। ফরাসি ওপেনে পুরুষদের সেমিফাইনাল।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ০৮:০৯
Share: Save:

জেলাশাসকদের সঙ্গে বৈঠকে রাজ্য নির্বাচন কমিশন

বৃহস্পতিবার ভোটের দিনক্ষণ ঘোষণা করেছে রাজ্য নির্বাচন কমিশন। এর পরেই ভোটের প্রস্তুতি শুরু হয়েছে। আজ, শুক্রবার জেলাশাসকদের সঙ্গে বৈঠক করবেন নির্বাচন কমিশনার। কী নিয়ে আলোচনা হল আজ নজর থাকবে সে দিকে।

নদিয়ায় অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’

আজ নদিয়ায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে। দুপুর ২টো নাগাদ তাঁর এই কর্মসূচিটি শুরু হওয়ার কথা। আজ নজর থাকবে এই খবরের দিকে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল

আজ টেস্ট বিশ্বকাপের ফাইনাল ম্যাচ রয়েছে। ভারত এবং অস্ট্রেলিয়ার এটি তৃতীয় দিনের ম্যাচ। আজ ভারতীয় দল ব্যাট করবে। বিকেল ৩টে থেকে এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

ফরাসি ওপেন: পুরুষদের সেমিফাইনাল

গত এক সপ্তাহ ধরে চলছে ফরাসি ওপেন। টেনিস দুনিয়ার নতুন নতুন তারকারা উঠে আসছেন। আজ পুরুষদের সেমিফাইনাল ম্যাচ রয়েছে। সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ জোকোভিচ বনাম আলকারাজের খেলা রয়েছে। তার পরে রুড বনাম জেরেভের খেলা। নজর থাকবে এই খেলার দিকে।

করমণ্ডল দুর্ঘটনার তদন্ত

গত শুক্রবার সন্ধ্যায় বালেশ্বরের কাছে দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। মারা গিয়েছেন ২৮৮ জন। বহু মানুষ আহত। ওই ট্রেন দুর্ঘটনার তদন্ত শুরু করেছে সিবিআই এবং সিআরএস। আবার যাত্রা শুরু করেছে করমণ্ডল এক্সপ্রেস। নজর থাকবে এই সংক্রান্ত নানা খবরের দিকে।

মণিপুর পরিস্থিতি

বুধবার মণিপুরে গোষ্ঠী সংঘর্ষে আহত হয় ৮ বছরের এক শিশু। তাকে হাসপাতালে যাওয়ার পথে বাধা দেওয়ার ঘটনায় ৩ জনকে পুড়িয়ে মারা হয়। এই অবস্থায় অশান্তি বিধ্বস্ত মণিপুর আরও উত্তপ্ত হয়ে উঠেছে। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

রাজ্যের আবহাওয়া কেমন?

আজও কলকাতা-সহ দক্ষিণবঙ্গে গরমের অস্বস্তি বজায় থাকবে। তাপমাত্রা বাড়বে উত্তরবঙ্গেও। আবহাওয়া দফতর জানিয়েছে, রাজ্যের তাপমাত্রা বৃদ্ধি পাবে। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছতে পারে। আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ফের তাঁকে তলব করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে ‘কালীঘাটের কাকু’কে। এই অবস্থায় তদন্তের অগ্রগতির দিকে আজ নজর থাকবে।

পুর নিয়োগ মামলা ও তদন্ত

পুরসভায় নিয়োগ দুর্নীতির তদন্তে সক্রিয় হয়েছে সিবিআই। বুধবার একসঙ্গে রাজ্যের বেশ কয়েকটি পুরসভায় তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আজ নজর থাকবে এই খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE