Advertisement
২৬ নভেম্বর ২০২২
Sexual abuse

যৌন হেনস্থা এড়াতে পরিত্যক্ত স্থানে যেন মেয়েরা না যায়! কমিশন কর্ত্রীর মন্তব্যে বিতর্ক

সম্প্রতি নকশালবাড়ির রথখোলায় একটি পরিত্যক্ত হোটেলের পাশে এক নাবালিকার দেহ উদ্ধার হয়।

 লীনা গঙ্গোপাধ্যায়

লীনা গঙ্গোপাধ্যায়

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২২ ১৪:৩৬
Share: Save:

যৌন হেনস্থার মতো ঘটনা এড়াতে কোনও পরিত্যক্ত স্থানে যাতে মেয়েরা না যায়, সে জন্য সংশ্লিষ্ট পরিবারকে সতর্ক থাকতে হবে বলে মন্তব্য রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায়ের। শনিবার শিলিগুড়িতে তিনি জানান, অল্পবয়সি ছেলেমেয়েরা এ ধরনের ভুল করে থাকে। তবে এ ধরনের হাতছানিতে যাতে মেয়েরা আর না পড়ে, এ রকম বিপজ্জনক জায়গায় তার গতিবিধিটা যাতে বন্ধ হয় সে জন্য কমিশনের তরফে মাঝেমধ্যে সচেতনতা শিবির করা হয়। তাঁর এই মন্তব্য ঘিরে বিতর্ক তৈরি হয়েছে।
এ প্রসঙ্গে শিলিগুড়ি কলেজের অধ্যাপিকা বিদ্যাবতী আগরওয়াল বলেন ‘‘কোন এলাকা বিপজ্জনক বা পরিত্যক্ত সেটা আগে থেকে কেউ জানবে কী ভাবে? কোনও এলাকা বিপজ্জনক হলে সেটা প্রশাসনের আগে থেকে জানানো উচিত। তা হলে মেয়ে কেন, ছেলেরাও যাবে না সেখানে। সব ক্ষেত্রে কেন মেয়েদের সচেতন হওয়ার কথা বলা হয়? ছেলেদের কাউন্সেলিং করার কথাও বলা উচিত।’’
সম্প্রতি নকশালবাড়ির রথখোলায় একটি পরিত্যক্ত হোটেলের পাশে এক নাবালিকার দেহ উদ্ধার হয়। নাবালিকাকে ধর্ষণ করে খুন করা হয়েছিল বলে জানতে পারে পুলিশ। সেই ঘটনা ও আরও একটি যৌন হেনস্থা ও খুনের ঘটনার খোঁজ করতে এসে এ দিন এ কথা বলেন লীনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.