Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Akhil Giri

শুভেন্দুর বিরুদ্ধে মানহানির মামলা মন্ত্রী অখিলের পুত্রের, প্রশ্ন তুললেন যোগ্যতা নিয়েও

সোমবারই রাজ্যের শাসক দলের মন্ত্রী অখিল গিরিকে বরখাস্তের দাবি তুলেছিলেন শুভেন্দু অধিকারী। পাল্টা তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করবেন বলে জানিয়ে দিলেন অখিল-পুত্র সুপ্রকাশ গিরি।

শুভেন্দু  সম্প্রতিই একটি জনসভায় সুপ্রকাশকে নিয়ে মন্তব্য করেন। তারই জবাবে এই পদক্ষেপ বলে জানিয়েছেন মন্ত্রী অখিল গিরির পুত্র।

শুভেন্দু সম্প্রতিই একটি জনসভায় সুপ্রকাশকে নিয়ে মন্তব্য করেন। তারই জবাবে এই পদক্ষেপ বলে জানিয়েছেন মন্ত্রী অখিল গিরির পুত্র। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ১১:২১
Share: Save:

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মানহানির মামলা করবেন বলে জানিয়ে দিলেন রাজ্যের শাসক দলের মন্ত্রী অখিল গিরির পুত্র সুপ্রকাশ গিরি। সম্প্রতি বিজেপি নেতা তথা রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু রামনগরে একটি জনসভা করেছিলেন। সেখানে রাষ্ট্রপতি দ্রৌপদি মুর্মূকে নিয়ে করা অখিলের মন্তব্যের সমালোচনার পাশাপাশি সুপ্রকাশকেও আক্রমণ করেন তিনি। তারই জবাব দিতে এই মানহানির মামলা করবেন বলে জানিয়েছেন সুপ্রকাশ।

রামনগর মন্ত্রী অখিলের বিধানসভা কেন্দ্র। গত সপ্তাহে সেখানেই ওই জনসভা করেছিলেন শুভেন্দু। রাষ্ট্রপতিকে নিয়ে অখিলের করা মন্তব্যের সমালোচনা করার পর তাঁর ছেলে সুপ্রকাশের বিরুদ্ধেও নানা রকম অভিযোগ আনেন তিনি। এমনকি সুপ্রকাশ ‘নন গ্র্যাজুয়েট’ বলে দাবি করেন। তার পাল্টা সুপ্রকাশ বলেছেন, ‘‘শুভেন্দু আমার শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন। কিন্তু বাস্তবে উনি নিজে কী ভাবে কলেজ পাশ করেছেন তা আমাদের সবার জানা আছে।’’ তাঁর শিক্ষগত যোগ্যতা নিয়ে শুভেন্দুর অভিযোগ যে ভুল, তা প্রমাণ করতে সুপ্রকাশ জানিয়েছেন তাঁর কলেজের নামও। বলেছেন কলকাতার আশুতোষ কলেজ থেকে স্নাতক উত্তীর্ণ হয়েছেন তিনি।

উল্লেখ্য, সোমবারই মন্ত্রী অখিলকে বরখাস্ত করার দাবিতে বিধানসভায় শুভেন্দুর নেতৃত্বে মুলতুবি প্রস্তাব আনেন বিজেপি বিধায়কেরা। সেই প্রস্তাব খারিজ করা হলে বিধানসভা থেকে ওয়াকআউটও করে বিজেপি। এর কয়েক ঘণ্টার মধ্যেই প্রকাশ্যে আসে অখিল-পুত্র সুপ্রকাশের ঘোষণা। শুভেন্দুর বিরুদ্ধে মানহানির মামলা করার কথা জানিয়ে তিনি বলেন, ‘‘শুভেন্দু আমার শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন। ভিত্তিহীন অভিযোগ এনেছেন।’’ শুভেন্দুকে এর জবাব আদালতে দিতে হবে বলেও জানান সুপ্রকাশ।

প্রসঙ্গত, গত কয়েক দিনে এই নিয়ে বেশ কয়েকটি মামলা হল বিরোধী দলনেতা শুভেন্দুর বিরুদ্ধে। আগেই বেশ কিছু মামলা চলছিল তাঁর নামে। গত সপ্তাহে পকসো আইনে একটি এফআইআরও দায়ের করা হয়েছে শুভেন্দুর বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE