Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
New Parliament Building

মোদীর সংসদ-কাণ্ডে বিক্ষোভে কংগ্রেস

রাষ্ট্রপতিকে ‘অসম্মান’ করার প্রতিবাদে রবিবার বিক্ষোভ ছিল মধ্য কলকাতা জেলা কংগ্রেস সভাপতি সুমন পাল ও দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস সভাপতি প্রদীপ প্রসাদের ডাকে।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে না ডেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নতুন সংসদ ভবনের উদ্বোধন করেছেন।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে না ডেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নতুন সংসদ ভবনের উদ্বোধন করেছেন। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ০৯:১৮
Share: Save:

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে না ডেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নতুন সংসদ ভবনের উদ্বোধন করায় কলকাতায় বিক্ষোভে নামল কংগ্রেস। রাষ্ট্রপতিকে ‘অসম্মান’ করার প্রতিবাদে রবিবার বিক্ষোভ ছিল মধ্য কলকাতা জেলা কংগ্রেস সভাপতি সুমন পাল ও দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস সভাপতি প্রদীপ প্রসাদের ডাকে। দু’জায়গাতেই কিছু ক্ষণ পথ অবরোধ করা হয়। কংগ্রেস নেতাদের প্রশ্ন, একটা সংসদ ভবন থাকা সত্ত্বেও কোষাগার থেকে প্রায় ২০ হাজার কোটি টাকা খরচ করে আর একটা সংসদ গড়া হল অথচ সাধারণ মানুষের জরুরি প্রয়োজন উপেক্ষিত থেকে গেল। প্রদেশ কংগ্রেস নেতা শুভঙ্কর সরকার বিক্ষোভ-জমায়েতে বলেন, ‘‘শুধু ক্ষমতা দেখিয়েই ইতিহাস এবং গণতন্ত্রের আদর্শ বদলে দেওয়া যায় না। নরেন্দ্র মোদীরা যদি ভাবেন অপকর্ম করে পার পেয়ে যাবেন, ভুল করছেন। বিরোধীরা ক্ষমতায় এলে রাষ্ট্রপতিকে দিয়েই আবার সংসদ ভবনের নতুন করে উদ্বোধন করানো হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE