Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Durga Puja 2022

‘মহাত্মাকে যাঁরা অসুর বানিয়েছেন, তাঁদের গ্রেফতার চাই’, কসবা থানার সামনে বিক্ষোভ কংগ্রেসের

রুবি পার্কে হিন্দু মহাসভার দুর্গাপুজোর একটি ছবি ভাইরাল হয়। সপ্তমীর রাতে সেই ছবি ঘিরে সমাজমাধ্যমে জোর চর্চা শুরু হয়। ঘটনাচক্রে, রবিবারই ছিল মহাত্মা গান্ধীর ১৫৩ তম জন্মবার্ষিকী।

বিক্ষোভে সামিল কংগ্রেস।

বিক্ষোভে সামিল কংগ্রেস। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২২ ১৪:৪০
Share: Save:

‘অসুররূপী মহাত্মা গান্ধী’-র বিরোধিতা করে কসবা থানার সামনে বিক্ষোভ দেখাল কংগ্রেস। অবিলম্বে হিন্দু মহাসভার দুর্গাপুজো বন্ধ করার দাবি জানিয়েছে তারা। দাবি নিয়ে সোমবার কসবা থানার সামনে জড়ো হয়েছেন কংগ্রেস নেতা-কর্মীরা। তাঁরা বিতর্কিত ওই পুজোর উদ্যোক্তাদের গ্রেফতারির দাবিও তুলেছেন। জানিয়েছেন, গ্রেফতার না করা হলে তাঁরা থানার সামনে থেকে সরবেন না।

রুবি পার্কে অখিল ভারতীয় হিন্দু মহাসভার দুর্গাপুজোর একটি ছবি সমাজমাধ্যমে ভাইরাল হয় রবিবার। সপ্তমীর রাতে সেই ছবি ঘিরে সমাজমাধ্যমে জোর চর্চা শুরু হয়। ঘটনাচক্রে, রবিবারই ছিল মহাত্মা গান্ধীর ১৫৩ তম জন্মবার্ষিকী। মা দুর্গার সঙ্গে থাকা অসুরের মুখের সঙ্গে মহাত্মা গান্ধীর মুখের আদল রয়েছে বলে অভিযোগ উঠেছিল। নানা মহলে নিন্দার পর বিতর্কিত সেই অসুর বদলে ফেলা হয় বলে অভিযোগ।

সোমবার কসবা থানার সামনে বিক্ষোভরত কংগ্রেস নেতা প্রদীপ প্রসাদ বলেন, ‘‘গত কাল গান্ধীজির জন্মদিবস পালিত হয়েছে। এ দিকে দুর্গাপুজোর সপ্তমীও ছিল গতকাল। সে দিনই সমাজমাধ্যম থেকে আমরা জানতে পারলাম অসুরের জায়গায় মহাত্মা গান্ধীর মূর্তি বসানো হয়েছে। পুজোটা করেছে হিন্দু মহাসভা। এটা জানার পর আমরা প্রদেশ কংগ্রেস সভাপতির সঙ্গে কথা বলি। তিনি আমাদের কসবা থানায় আসার নির্দেশ দেন।’’

তিনি আরও জানান, এই পুজোর অনুমতি ছিল কি না, অনুমতি না থাকলে যাঁরা এই পুজো করেছেন তাঁদের গ্রেফতার করা হয়েছে কি না, সব তথ্য কসবা থানার কাছ থেকে জানার নির্দেশ দেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তার পরই সোমবার সকালে থানায় এসেছেন কংগ্রেস কর্মীরা।

গান্ধীর আদলে অসুরের ওই মূর্তি বদলে ফেলা হলেও তা সমাজমাধ্যমে ইতিমধ্যে প্রচারিত হয়ে গিয়েছে বলে দাবি কংগ্রেসের। তাই উদ্যোক্তাদের শাস্তি দাবি করেছেন দলের কর্মীরা। গতকাল টিটাগড়ে দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের তরফে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে বলে খবর। কসবা থানাতেও সোমবার অভিযোগ দায়ের করা হবে, জানিয়েছেন প্রদীপ। তাঁর বক্তব্য, উদ্যোক্তাদের গ্রেফতারির প্রতিশ্রুতি না পেলে থানার সামনে থেকে তাঁরা নড়বেন না। যাঁরা মহাত্মা গান্ধীর আদলে অসুর বানিয়েছেন, তাঁদের গ্রেফতার করতে হবে, সেই সঙ্গে রুবি পার্কের ওই পুজো বন্ধ করার দাবিও উঠেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2022 Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE