Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Congress

পঞ্চায়েতের জন্য কমিটি গড়ল কংগ্রেস

কংগ্রেস সূত্রের ব্যাখ্যা, সম্প্রতি ঝালদার পুরবোর্ড আবার দলের দিকে ফেরাতে মুখ্য ভূমিকা ছিল পুরুলিয়া জেলা কংগ্রেস সভাপতি নেপালবাবুর। তাঁকে সামনে রেখেই পঞ্চায়েত ভোটের প্রস্তুতি নিতে চাইছে কংগ্রেস।

নজরে পঞ্চায়েত নির্বাচন।

নজরে পঞ্চায়েত নির্বাচন। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ০৮:৫৯
Share: Save:

পঞ্চায়েত নির্বাচনের জন্য সাংগঠনিক কমিটি গড়ল প্রদেশ কংগ্রেস। ওই কমিটির চেয়ারম্যান করা হয়েছে প্রাক্তন বিধায়ক নেপাল মাহাতোকে। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী শুক্রবার দলের জেলা সভাপতিদের চিঠি দিয়ে জানিয়েছেন, রাজ্য নির্বাচন কমিশন যে কোনও সময়েই পঞ্চায়েত নির্বাচন ঘোষণা করতে পারে। এই সাংগঠনিক কমিটি নির্বাচনী প্রক্রিয়া-সহ পঞ্চায়েত ভোটের যাবতীয় বিষয় দেখভাল করবে। কমিটির সদস্যেরাই এই সংক্রান্ত যাবতীয় দায়িত্ব পালন করবেন। কমিটিতে প্রয়োজনে আরও সদস্য অন্তর্ভুক্ত করার ক্ষমতাও নেপালবাবুকে দেওয়া হয়েছে।

কংগ্রেস সূত্রের ব্যাখ্যা, সম্প্রতি ঝালদার পুরবোর্ড আবার দলের দিকে ফেরাতে মুখ্য ভূমিকা ছিল পুরুলিয়া জেলা কংগ্রেস সভাপতি নেপালবাবুর। তাঁকে সামনে রেখেই পঞ্চায়েত ভোটের প্রস্তুতি নিতে চাইছে কংগ্রেস। কমিটিতে রাখা হয়েছে প্রাক্তন বিধায়ক অসিত মিত্র, শঙ্কর মালাকার, মোহিত সেনগুপ্ত, মুস্তাক আলম, ঈশা খান চৌধুরী, সফিউল আলম খান (বনু), কৃষ্ণা দেবনাথ, আব্দুস সাত্তারকে। অধীরবাবু নিজে না থাকলেও কমিটিতে জায়গা দেওয়া হয়েছে প্রদেশ সভাপতির রাজনৈতিক সচিব তথা প্রদেশ কংগ্রেসের সম্পাদক নিলয় প্রামাণিককে। প্রদেশ কংগ্রেসে এখন আনুষ্ঠানিক ভাবে কোনও কমিটি নেই। প্রদেশ সভাপতি ও অন্যান্য পদাধিকারী মনোনয়নের ভার অর্পণ করা আছে এআইসিসি-কে। সেই কারণেই পঞ্চায়েতের জন্য সাংগঠনিক কমিটি গড়া হয়েছে বলে কংগ্রেসের একটি সূত্রের ব্যাখ্যা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Panchayat Poll
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE