Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Bharat Jodo Yatra

‘সেলিমদা’কে চিঠি অধীরের, বাংলায় ভারত জোড়োর সমাপ্তিতে বামেদের আমন্ত্রণ জানাল কংগ্রেস

সাগর থেকে শুরু হওয়া ভারত জোড়ো যাত্রা আগামী ২৩ জানুয়ারি শেষ হবে দার্জিলিং জেলার কার্শিয়াংয়ে। ওই দিন সেখানে উপস্থিত থাকার জন্য সেলিমকে চিঠি দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

ভারত জোড়ো যাত্রায় অধীর চৌধুরী।

ভারত জোড়ো যাত্রায় অধীর চৌধুরী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ২০:৩৮
Share: Save:

বাংলায় ভারত জোড়ো যাত্রায় বামেদের আমন্ত্রণ জানাল কংগ্রেস। সাগর থেকে শুরু হওয়া ভারত জোড়ো যাত্রা আগামী ২৩ জানুয়ারি শেষ হবে দার্জিলিং জেলার কার্শিয়াংয়ে। ওই দিন সেখানে উপস্থিত থাকার জন্য শনিবার সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমকে চিঠি দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী।

চিঠিতে মহম্মদ সেলিমকে ‘সেলিমদা’ বলে উল্লেখ করেছেন বহরমপুরের কংগ্রেস সাংসদ। ওই চিঠিতে বলা হয়েছে কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত রাহুল গান্ধীর নেতৃত্বে যে পদযাত্রা চলছে, তাতে সংহতি জানাতেই ‘সাগর থেকে পাহাড়’ নামে এই পদযাত্রা শুরু করেছিল কংগ্রেস। গঙ্গাসাগর থেকে শুরু হওয়া এই মিনি ভারত জোড়ো যাত্রা শেষ হবে ২৩ জানুয়ারি, দার্জিলিং জেলার কার্শিয়াংয়ে। ওই দিন সেলিমকে উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে ওই চিঠিতে।

প্রসঙ্গত, শুক্রবারই কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে ২১টি অ-বিজেপি এবং সমমনস্ক দলকে ৩০ জানুয়ারি ভারত জোড়ো যাত্রার সমাপ্তি কর্মসূচিতে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছিলেন। এই দলগুলির মধ্যে ছিল তৃণমূলও। এই আবহে অধীর চিঠি দিলেন সেলিমকে। স্বভাবতই অধীরের এই চিঠি রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের আগে বাম-কংগ্রেস জোটের জল্পনা উস্কে দিয়েছে। আনুষ্ঠানিক ভাবে এখনও ভারত জোড়ো যাত্রায় যোগ দেয়নি কোনও বাম দল। তবে বাংলায় ভারত জোড়ো যাত্রায় এমন কিছু তারকাকে দেখা গিয়েছিল, যাঁরা বাম মনোভাবাপন্ন বলেই পরিচিত। যদিও তাঁরা জানিয়েছিলেন, ব্যক্তিগত উৎসাহেই এই পদযাত্রায় যোগ দিয়েছেন তাঁরা। অধীরের আমন্ত্রণে ‘সেলিমদা’ কিংবা ‘সেলিমদা’র দল সিপিএম সাড়া দেয় কি না, তা-ই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE