Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Pradipta Bhattacharyya

আরএমডি-প্রশ্নে স্পষ্ট জবাবের দাবি

রাজ্যের অর্থমন্ত্রীকে পাঠানো কেন্দ্রের জবাবেও মূল প্রশ্নের উত্তর নেই।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২১ ০৬:৩০
Share: Save:

দুর্গাপুরের ডিএসপি এবং বার্নপুরের ইস্কো-য় কাঁচামাল সরবরাহকারী বিভাগ আরএমডি সরানোর প্রশ্নে কেন্দ্রীয় সরকার নির্দিষ্ট বক্তব্য জানতে চেয়ে কেন্দ্রীয় ইস্পাতমন্ত্রী ধর্মেন্দ্র প্রধানকে এ বার চিঠি দিলেন কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য। এর আগে প্রধানমন্ত্রী নরে্ন্দ্র মোদীর হস্তক্ষেপ চেয়ে চিঠি দিয়েছিলেন প্রদীপবাবু, চিঠি দেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। রাজ্য থেকে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলিও প্রধানমন্ত্রীকে চিঠি পাঠিয়েছে। কিন্তু প্রদীপবাবুর অভিযোগ, রাজ্যের অর্থমন্ত্রীকে পাঠানো কেন্দ্রের জবাবেও মূল প্রশ্নের উত্তর নেই। ইস্পাতমন্ত্রীকে লেখা চিঠিতে কংগ্রেস সাংসদ দাবি করেছেন, আরএমডি বাংলা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে কি না, সেটা স্পষ্ট করে জানানো হোক। আরএমডি ভেঙে একাধিক বিভাগ করা এবং তার কোনও অংশ অন্যত্র নিয়ে যীওয়ার পরিকল্পনা আছে কি না, তা-ও জানানো হোক।

প্রদীপবাবু শুক্রবার বলেন, ‘‘রাজ্যের তরফ থেকে মূল যে কথাটা জানতে চাওয়া হচ্ছে, তার সদুত্তর না দিয়ে কেন্দ্র নানা রকম ব্যাখ্যা এবং আশ্বাস দিয়ে চলেছে। রাজ্য এবং রাষ্ট্রায়ত্ত ক্ষেত্রের স্বার্থে স্পষ্ট উত্তর দরকার।’’ পেট্রল, ডিজ়েলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং আরএমডি সরানোর পরিকল্পনার বিরুদ্ধেই আগামী ২২ জুন রাজ্যে প্রতিবাদ দিবসের ডাক দিয়েছে সিপিআই (এম-এল) লিবারেশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Pradipta Bhattacharyya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE