Advertisement
০৬ মে ২০২৪
Congress

রাহুলকে বাধা, বিক্ষোভে কংগ্রেস

প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক আশুতোষ চট্টোপাধ্যায়ের নেতৃত্বে সেখানে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার কুশপুতুলও পোড়ানো হয়।

congress protest

অসমে রাহুল গান্ধীকে বাধা দেওয়ার প্রতিবাদে কংগ্রেসের বিক্ষোভ। দক্ষিণ কলকাতায়। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ০৮:২১
Share: Save:

অসমে রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’য় হামলা এবং বারবার তাঁকে বাধা দেওয়ার প্রতিবাদে এ রাজ্যে রাস্তায় নামল কংগ্রেস। তাঁর ‘ন্যায় যাত্রা’ নিয়ে এই সপ্তাহেই উত্তরবঙ্গে আসার কথা রাহুলের। তার আগে অসমের ঘটনা নিয়ে সোমবার কলকাতার উত্তর ও দক্ষিণে বিক্ষোভ দেখিয়েছেন কংগ্রেসের নেতা-কর্মীরা। কলকাতা পুলিশের ডিসি (নর্থ)-এর দফতরের সামনে এ দিন বিক্ষোভ কর্মসূচি ছিল উত্তর কলকাতা জেলা কংগ্রেসের ডাকে। জেলা কংগ্রেস সভাপতি রানা রায় চৌধুরী বলেন, ‘‘এই মন্দির রাজনীতির বিরুদ্ধে দেশ জুড়ে আন্দোলন জারি থাকবে।’’ অসমে বটদ্রবা মন্দিরে যেতে রাহুলকে বাধা দেওয়ার প্রতিবাদ করে প্রদেশ কংগ্রেসের সম্পাদক সুমন রায় চৌধুরীর বক্তব্য, ‘‘মন্দির কারও পৈতৃক সম্পত্তি হতে পারে না! রাহুলজি’কে ঢুকতে কেন দেওয়া হল না, নরেন্দ্র মোদীকে জবাব দিতে হবে।’’ সন্ধ্যায় রাসবিহারী বিধানসভা কেন্দ্রের মধ্যে বাস্তুহারা বাজারেও বিক্ষোভ দেখান কংগ্রেসের কর্মী-সমর্থকেরা। প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক আশুতোষ চট্টোপাধ্যায়ের নেতৃত্বে সেখানে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার কুশপুতুলও পোড়ানো হয়। ধর্ম নিয়ে রাজনীতি এবং লুট-দুর্নীতির রাজত্বেরও প্রতিবাদ করেছেন কংগ্রেস কর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Protest Rahul Gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE