Advertisement
২৭ এপ্রিল ২০২৪
wbcs

WBCS Controversy: জেল থেকে মুচলেকা দেন কোন বিপ্লবী নেতা? ডব্লিউবিসিএস-এর প্রশ্ন ঘিরে বিতর্ক

পরীক্ষায় পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন প্রকল্প নিয়েও প্রশ্ন এসেছে। এর আগে কেন্দ্রীয় সরকারের চাকরির পরীক্ষার প্রশ্ন ঘিরে বিতর্ক তৈরি হয়েছিল।

প্রশ্ন ঘিরে বিতর্ক

প্রশ্ন ঘিরে বিতর্ক ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২১ ০০:০৯
Share: Save:

এর আগে কেন্দ্রীয় সরকারের চাকরির পরীক্ষার প্রশ্ন ঘিরে বিতর্ক তৈরি হয়েছিল। এ বার এ রাজ্যের সিভিল সার্ভিস পরীক্ষার প্রশ্ন নিয়েও শুরু হল বিতর্ক। রবিবার হওয়া ডব্লিইবিসিএস পরীক্ষায় একটি প্রশ্ন ছিল, ‘কোন বিপ্লবী নেতা জেল থেকে মার্সি পিটিশন (ক্ষমা প্রার্থনা) করেন?’ তার চারটি বিকল্প উত্তর হিসাবে দেওয়া ছিল ‘ভি ডি সাভারকর’, ‘বি জি তিলক’, ‘শুকদেব থাপার’ ও ‘চন্দ্রশেখর আজাদ’। এ ছাড়া পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন প্রকল্প নিয়েও প্রশ্ন এসেছে পরীক্ষায়।

বিজেপি-র রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু এই বিষয়ে তীব্র প্রতিবাদ জানান। তিনি বলেন, ‘‘সাভারকর কখনও মুচলেকা দেননি। মুচলেকা দিয়েছিলেন উৎপল দত্তরা। সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে এই প্রশ্ন করা হয়েছে।’’ এর জবাবে অবশ্য তৃণমূলের মুখপাত্র তাপস রায় বলেন, ‘‘যাঁরা প্রশ্ন তৈরি করেছেন ও পরীক্ষার দায়িত্বে ছিলেন তাঁদের এই প্রশ্ন করা উচিত। আমাদের নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

wbcs Questions controversy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE