Advertisement
২৫ এপ্রিল ২০২৪
rape

Coochbihar rape threat: নেটমাধ্যমে ধর্ষণের হুমকির প্রতিবাদ করায় কোচবিহারে মাটিতে ফেলে নাট্যকর্মীকে ‘মার’

ঘটনায় থানায় লিখিত ভাবে অভিযোগ দায়ের হলেও এখনও পর্যন্ত কাউকেই গ্রেফতার করতে পারেনি কোচবিহার জেলা পুলিশ।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১৭ মে ২০২২ ১৬:১৫
Share: Save:

স্বনির্ভর গোষ্ঠীর টাকা নিয়ে গোলমালের জেরে কর্মী ও তাঁর সন্তানদের ধর্ষণের অভিযোগ গোষ্ঠীরই এক কর্মীর ছেলের বিরুদ্ধে। প্রতিবাদ করলে নাট্যকর্মীকে মারধরের অভিযোগে উত্তপ্ত কোচবিহারের গুড়িয়াহাটি ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের বাবুরহাট রামকৃষ্ণ পল্লি এলাকা।

স্বনির্ভর গোষ্ঠীর কর্মী প্রতিমা দেবনাথের বিরুদ্ধে ২০ হাজার টাকা ব্যাঙ্কে জমা না দেওয়ার অভিযোগ। সেই টাকা কেন জমা পড়েনি, তা জানতে পঞ্চায়েত সদস্য রূপা দেবনাথকে সঙ্গে নিয়ে স্বনির্ভর গোষ্ঠীর কর্মীরা প্রতিমার বাড়িতে গিয়ে হুমকি দেন বলে অভিযোগ। সেই সময় স্বনির্ভর গোষ্ঠীর এক কর্মীর ছেলে প্রতিমা এবং তাঁর তিন সন্তানকে ধর্ষণ করার হুমকি দেন বলে অভিযোগ। সোমবার কোচবিহার কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। এই ঘটনার পর প্রতিমার পরিবারের নিরাপত্তার দাবি তুলে কোচবিহারের নাট্যকর্মী চন্দ্রিমা ঘোষাল একটি ফেসবুক পোস্ট করেন। মঙ্গলবার সকালে তিনি প্রতিমার বাড়িতে গেলে, গ্রামবাসী ও পঞ্চায়েত সদস্যরা মিলে তাঁকে মাটিতে ফেলে বেধড়ক মারধর করেন বলে অভিযোগ।

প্রতিমা বলেন, ‘‘স্বনির্ভর গোষ্ঠীর কোষাধ্যক্ষ অঞ্জনা দেবনাথ আমাকে টাকা যে ব্যাঙ্কে জমা দিতে বলেছিলেন, আমি সেই ব্যাঙ্কেই টাকা জমা দিয়েছি। এখন হিসেবে ২০ হাজার টাকার গরমিল দেখা যাচ্ছে। কিন্তু স্বনির্ভর গোষ্ঠীর সদস্যরা অঞ্জনাকে প্রশ্ন না করে, আমার ওপর চাপ সৃষ্টি করছেন।’’ পাশাপাশি তাঁর দাবি, সেই টাকা তিনি ধীরে ধীরে পরিশোধ করছেন। যদি অভিযোগ, হুমকিতে বিরাম নেই। নিগৃহীত নাট্যকর্মী চন্দ্রিমা বলেন, ‘‘প্রতিমা এবং তাঁর তিন কন্যা আমাদের নাট্য সংস্থার সক্রিয় কর্মী। ঘরে ঢুকে তাঁদের ধর্ষণ করার হুমকি দেওয়া হচ্ছে। এ সব দেখে কি চুপ করে থাকা যায়!’’

স্থানীয় পঞ্চায়েত সদস্য রূপা দেবনাথ বলেন, ‘‘প্রতিমা যে নাট্য গোষ্ঠীর সঙ্গে যুক্ত, তার প্রধান চন্দ্রিমা ফেসবুকে মিথ্যে পোস্ট করেছেন, যে স্থানীয় পঞ্চায়েত সদস্যা এবং গ্রামবাসীরা প্রতিমার বাড়িতে গিয়ে তাঁদের ধর্ষণ করার হুমকি দিয়েছে। এটা সম্পূর্ণ মিথ্যা অভিযোগ।’’ তবে নাট্যকর্মীকে মারধরের অভিযোগ স্বীকার করে নিয়েছেন তিনি। ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rape Coochbihar Police Self help group
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE