Advertisement
২০ এপ্রিল ২০২৪
Coronavirus

ক্রমে করোনা মুক্ত হচ্ছে কলকাতা, সক্রিয় আক্রান্তের হার এই প্রথম ১ শতাংশের নীচে

রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত শনিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ৪১০ জন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২১ ২৩:২৬
Share: Save:

প্রথম বারের জন্য কলকাতায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা এসে দাঁড়াল ০.৯৯ শতাংশে। ১ শতাংশের নীচে নেমে যাওয়া এই পরিসংখ্যান প্রশাসনের কাছে অনেকটা স্বস্তির। রাজ্যের ক্ষেত্রে সক্রিয় রোগীর শতাংশের হিসাব এখনও ১ শতাংশের উপরেই আছে। রাজ্যের হিসাব ১.১৩ শতাংশ। এই হার নির্ধারণ করা হয় কত জন এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন এবং এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা কত, তার শতাংশের হিসাব করে।

রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত শনিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ৪১০ জন। সব মিলিয়ে রাজ্যে এখনও করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৬৭ হাজার ৭১৪ জন। অন্য দিকে গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছে ৪৭৪ জন। সব মিলিয়ে রাজ্যে সুস্থতার সংখ্যা ৫ লক্ষ ৫১ হাজার ২১১ জন। রাজ্যে এখন সক্রিয় রোগীর সংখ্যা ৬ হাজার ৩৯৬। শুক্রবারের তুলনায় সেই সংখ্যাটি কমেছে ৭৪ জন। শনিবার রাজ্য মোট ২৮ হাজার ২৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। রাজ্যে কাজ করছে ১০২টি করোনা পরীক্ষাকেন্দ্র। এই সপ্তাহে নতুন দু’টি পরীক্ষা কেন্দ্র যুক্ত হয়েছে এই তালিকায়।

রাজ্যে মোট ১০১টি হাসপাতাল করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য কাজ করে চলেছে। যার মধ্যে রয়েছে ৪৪টি সরকারি ও ৫৭টি বেসরকারি হাসপাতাল। রাজ্যে রয়েছে মোট ১২ হাজার ৪৪০টি করোনা হাসপাতালের শয্যা। এখনও রাজ্যে ৬৭ হাজার ২৪৯ জন মানুষ রয়েছে হোম কোয়রান্টিনে।

জেলা ভিত্তিক হিসাবে সর্বোচ্চ করোনা আক্রান্তের তালিকায় এখনও সবার উপরেই রয়েছে কলকাতা। কলকাতা জেলায় মোট করোনা আক্রান্তের পরিমাণ ১ লক্ষ ২৭ হাজার ২৭৪। কলকাতায় মৃতের সংখ্যা ৩ হাজার ৫৮ জন। অন্যদিকে উত্তর ২৪ পরগণায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ২১ হাজার ০৯৭ জন। এই জেলায় মৃতের সংখ্যা ২ হাজার ৪৫২ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus Covid 19,
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE