Advertisement
০২ জুন ২০২৪
coronavirus

রাজ্যে করোনায় নতুন আক্রান্ত ২ হাজার ছুঁইছুঁই, সংক্রমণের হার ছাড়িয়ে গেল ৭ শতাংশ

কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৩৪ জন, আর উত্তর ২৪ পরগনায় ৪৬২ জন। রাজ্যে মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ১০ হাজারের গণ্ডি।

গ্রাফিক: নিরুপম পাল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২১ ২১:২৬
Share: Save:

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা পৌঁছে গেল প্রায় ২ হাজারের কাছাকাছি। গত বছর ডিসেম্বরের ২০ তারিখে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৯৭৮। রবিবার সেই সংখ্যা প্রায় ছুঁয়ে দৈনিক আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৯৫৭। রবিবার দৈনিক সংক্রমণের হার বেড়ে হল ৭.৩২ শতাংশ। শেষ ২৪ ঘণ্টায় কলকাতা ও উত্তর ২৪ পরগনায় সর্বাধিক আক্রান্তের সন্ধান পাওযা গিয়েছে। কলকাতায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৬৩৪ জন, আর উত্তর ২৪ পরগনায় ৪৬২ জন। রাজ্যে মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা এর ফলে ছাড়িয়ে গেল ১০ হাজারের গণ্ডি। রবিবারের পর রাজ্যে সক্রিয় আক্রান্ত গিয়ে দাঁড়াল ১০,১৫৩-তে।

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে দেখা গিয়েছে, আক্রান্তের নিরিখে কলকাতা ও উত্তর ২৪ পরগনার পরেই রয়েছে হাওড়া। সেখানে শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১৭৪। দক্ষিণ ২৪ পরগনায় একই সময়ে আক্রান্ত হয়েছেন ১২০ জন। রবিবার বুলেটিনে দেখা গিয়েছে, রাজ্যের সব জেলাতেই এই দিন করোনা সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে সর্বোচ্চ কলকাতায় ও সর্বনিম্ন আলিপুরদুয়ারে (২)। হুগলিতেও বাড়ছে সংক্রমণ। সেখানে শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১০৩ জন। পশ্চিম বর্ধমান জেলাতে নতুন করে ৮৯ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। বীরভূম জেলাতে শেষ ২৪ ঘণ্টায় ৯৬ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। সব মিলিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লক্ষ ৯৩ হাজার ৬১৫। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে ২৬ হাজার ৭৬৮ জনের করোনা পরীক্ষা করা হয়েছে।

রাজ্যে এখনও পর্যন্ত সুস্থ হয়েছে ৫ লক্ষ ৭৩ হাজার ১১৮ জন। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে ৪ জনের করোনায় মৃত্যু হয়েছে। এর ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৩৪৪-এ। করোনা সংক্রমণ বাড়লেও সমান তালে চলছে টিকাকরণের কাজ। বৃহস্পতিবারের তুলনায় রাজ্যে দৈনিক টিকাকরণের পরিমাণ বেশ কিছুটা কমেছে। শেষ ২৪ ঘণ্টার রাজ্যে ১ লক্ষ ৮৬ হাজার ২০৬ জনকে টিকা দেওয়া হয়েছে। মোট টিকাকরণের সংখ্য়া গিয়ে দাঁড়িয়েছে ৫৯ লক্ষ ৫৮ হাজার ৪৮৮-এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

coronavirus COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE