Advertisement
২৫ এপ্রিল ২০২৪
COVID 19

Covid 19: রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে ৭২৮, শীর্ষে কলকাতা, শহরে নতুন সংক্রমিত ১২৭ জন

আট হাজারের নীচে নেমে এসেছে সক্রিয় আক্রান্তের সংখ্যা। শেষ ২৪ ঘণ্টার হিসাবে সক্রিয় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে সাত হাজার ৯৬৭।

রাজ্যের করোনা চিত্র

রাজ্যের করোনা চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২১ ২১:৫২
Share: Save:

রাজ্যে ফের বাড়ল করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় সংক্রমিত হলেন ৭২৮ জন। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লক্ষ ৬১ হাজার ১৪ হাজার। শেষ ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১২ জনের। কলকাতায় শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১২৭ জন, রাজ্যে জেলাভিত্তিক পরিসংখ্যানে যা সর্বোচ্চ।

রাজ্যে করোনা নিয়ন্ত্রণে বেশ কিছু বিধিনিষেধ এখনও জারি রয়েছে। সামনেই রয়েছে উৎসবের মরসুম। সেই সময় যাতে সংক্রমণ বৃদ্ধি না পায়, সে দিকেও সতর্ক নজর রাখছে প্রশাসন। তার মধ্যে শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা করা হয়েছে ৩৮ হাজার ১২৬ জনের, তার মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭২৮ জন। ফলে সংক্রমণের হার দাঁড়িয়েছে ১.৮৯ শতাংশ। এই সময়ে সুস্থ হয়েছেন ৭৫৭ জন। তবে আট হাজারের নীচে নেমে এসেছে সক্রিয় আক্রান্তের সংখ্যা। শেষ ২৪ ঘণ্টায় হিসাবে সক্রিয় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৯৬৭।

জেলাভিত্তিক সংক্রমণের হিসাবে তালিকার শীর্ষে রয়েছে কলকাতা। শেষ ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ১২৭ জন। তার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ১২১। বাকি জেলাগুলির তুলনায় এই দুই জেলার সংক্রমণ অত্যন্ত বেশি। তালিকায় তৃতীয় স্থানে রয়েছে হাওড়া (৬১), তার পর রয়েছে হুগলি (৫৯), নদিয়া (৪৯), দক্ষিণ ২৪ পরগনা (৪৭)।

দেশের রেকর্ড করোনার টিকাকরণ হয়েছে ১৭ সেপ্টেম্বর। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন ৪ লক্ষ ১ হাজার ৩২০-তে। এর ফলে রাজ্যে মোট টিকাপ্রাপ্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৯৩ লক্ষ ৪০ হাজার ২৯৬।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID 19 coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE