Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ব্যারাকপুরে আক্রান্ত আরও দুই, বসিরহাটে রিপোর্ট নেগেটিভ

নিজস্ব সংবাদদাতা
ব্যারাকপুর ও বসিরহাট ০৪ মে ২০২০ ০২:০৮
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

ব্যারাকপুর শিল্পাঞ্চলে ফের দু’জনের করোনা-রিপোর্ট পজ়িটিভ এল। একজন কাঁকিনাড়ার বাসিন্দা, অন্যজনের বাড়ি টিটাগড়ে। টিটাগড়ের মহিলার মৃত্যু হয়েছে শুক্রবার রাতে। রবিবার তাঁর নমুনা পরীক্ষার রিপোর্ট মেলে। বাড়ির সদস্যদের নিভৃতবাসে পাঠানো হয়েছে। কাঁকিনাড়ার বৃদ্ধের রিপোর্ট মিলেছে শনিবার রাতে। তিনি কলকাতার এমআর বাঙুর হাসপাতালে চিকিৎসাধীন। তাঁর পরিজনদেরও গৃহ-নিভৃতবাসে থাকতে বলা হয়েছে।

অন্য দিকে, বসিরহাটে এক আক্রান্তের সংস্পর্শে আসা ৩৪ জনের করোনা-পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। তাতে এলাকায় স্বস্তি ফিরেছে। যদিও তাঁদের লালারসের নমুনা আরও একবার পরীক্ষা করা হবে। তার পরেই নিভৃতবাস থেকে ছাড়া পাবেন তাঁরা।

ভাটপাড়া পুরসভার কাঁকিনাড়ার বাসিন্দা বছর পঁয়ষট্টির বাসিন্দা বৃদ্ধ দীর্ঘদিন ধরে যকৃতের অসুখে ভুগছেন। সর্দি-কাশি নিয়ে শুক্রবার স্থানীয় এক চিকিৎসকের কাছে গিয়েছিলেন। উপসর্গ দেখে তিনিই ওই বৃদ্ধকে এমআর বাঙুর হাসপাতালে পাঠান। রবিবার তাঁর রিপোর্ট পজ়িটিভ আসতেই পুরসভা এবং স্বাস্থ্য দফতরের কর্মীরা পরিবারের সদস্যদের হোম কোয়রান্টিনে থাকার নির্দেশ দেন। ওই এলাকার দুই বাসিন্দা আগেই আক্রান্ত হয়েছিলেন।

Advertisement

ভাটপাড়ার পুরপ্রধান অরুণ বন্দ্যোপাধ্যায় বলেন, “ওই এলাকা আগে থেকেই সিল করা ছিল। পুরসভার উপ পুরপ্রধান মকসুদ আলম-সহ অন্যান্য কাউন্সিরদের নিয়ে একটি দল তৈরি করা হয়েছে। তাঁরা ওই এলাকার দেখভাল করছেন।” আগের আক্রান্ত কারও থেকে ওই বৃদ্ধের সংক্রমণ হয়েছে কিনা, তা খতিয়ে দেখছে স্বাস্থ্য দফতর।

টিটাগড় পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের বছর ছেষট্টির মহিলা শ্বাসকষ্ট নিয়ে শুক্রবার সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেই রাতেই তাঁর মৃত্যু হয়। পরে টিটাগড়ের ওই এলাকার কিছু বৃহন্নলা মেডিক্যাল কলেজে ব্যাপক ভাঙচুর করে। রবিবার মহিলার করোনার-পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ এসেছে। তার পরেই এ দিন দুপুরেই ওই মহিলার পরিবারের বাসিন্দাদের নিভৃতবাসে পাঠানো হয়। হাসপাতাল ভাঙচুরের ঘটনায় পুলিশ তিন জনকে গ্রেফতার করেছে।

বসিরহাটের আক্রান্ত প্রাক্তন এক সেনাকর্মীর কলকাতা থেকে আক্রান্ত হন। তাঁর স্ত্রী ওই ব্যক্তির সঙ্গে কলকাতার কমান্ড হাসপাতালে ভর্তি। পুলিশ জানিয়েছে, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে যাঁরা এসেছিলেন, এমন ৩৪ জনের লালা রসের নমুনা সংগ্রহ করা হয়েছিল। বসিরহাট স্বাস্থ্য জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক দেবব্রত বন্দ্যোপাধ্যায় বলেন, “প্রথম পরীক্ষায় সকলের রিপোর্ট নেগেটিভ এসেছে।” স্বাস্থ্য দফতর জানিয়েছে, আরও একবার পরীক্ষা করে তবে নিশ্চিত হওয়া যাবে।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আরও পড়ুন

Advertisement