Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: কালিয়াগঞ্জের সরকারি হোমে করোনায় আক্রান্ত একসঙ্গে ২৩ কিশোর আবাসিক

সিএনসিপি বয়েজ হোমে আক্রান্ত ২৬ জন আবাসিকের মধ্যে ২৩ জনের মধ্যেই সংক্রমণ ছড়িয়েছে।

আবাসিকদের সংক্রমিত হওয়ার পর সরকারি হোম স্যানিটাইজ করার হচ্ছে।

আবাসিকদের সংক্রমিত হওয়ার পর সরকারি হোম স্যানিটাইজ করার হচ্ছে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কালিয়াগঞ্জ শেষ আপডেট: ০৫ জুন ২০২১ ২২:২৬
Share: Save:

সরকারি হোমে একসঙ্গে ২৩ জন কিশোর আবাসিক করোনায় আক্রান্ত হল। উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ ব্লকের কুনোর এলাকায় ওই হোমে সংক্রমণের ঘটনায় উদ্বেগ ছড়িয়েছে জেলা স্বাস্থ্য দফতরে। যদিও এ নিয়ে কোনও স্বাস্থ্য আধিকারিকের প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, কুনোর এলাকায় ভারত সেবাশ্রম সংঘ পরিচালিত সিএনসিপি বয়েজ হোমে আক্রান্ত ২৬ জন আবাসিকের মধ্যে ২৩ জনের মধ্যেই সংক্রমণ ছড়িয়েছে। রাজ্য সরকারের অধীনস্থ ওই হোমে কয়েক দিন আগে দু’জন আবাসিকের মধ্য়ে কোভিডের উপসর্গ লক্ষ্য করা যায়। কোভিড পরীক্ষায় তাদের রিপোর্ট পজিটিভ আসে। পরে বাকিদেরও পরীক্ষা করা হলে আরও ২১ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এর পর স্বাস্থ্য দফতর এবং স্থানীয় ব্লক প্রশাসনের পক্ষ থেকে আবাসিকদের পরিচর্যা ও চিকিৎসার ব্যবস্থা শুরু হয়েছে বলে সংঘ সূত্রে খবর।

উত্তর দিনাজপুরের ওই হোমে একসঙ্গে ২৩ জন আবাসিকের সংক্রমণের ঘটনা যথেষ্টই উদ্বেগের বলে মনে করছেন চিকিৎসকেরা। ভারত সেবাশ্রম সংঘের কুনোর শাখার অধ্যক্ষ স্বামী জ্যোতির্ময়ানন্দজি মহারাজ বলেন, “এই হোমে ১৮ বছরের কম বয়সি আবাসিকেরা থাকে। আগে ২ জনের কোভিড রিপোর্ট পজিটিভ আসার পর অন্য আবাসিকদের পরীক্ষা করানো হয়। তাতে ২১ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। আক্রান্তদের বাড়তি দেখাশোনার ব্যবস্থা করা হয়েছে। স্থানীয় পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং ব্লক স্বাস্থ্য দফতর বিষয়টির উপর নজর রাখছেন।” আবাসিকদের সংক্রমিত হওয়ার পর সরকারি হোম স্যানিটাইজ করা হয়েছে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE