Advertisement
০৫ মে ২০২৪
Coronavirus in West Bengal

গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত ৯৬, নতুন করে করোনায় আক্রান্ত ফের ১৭ হাজারের বেশি

কলকাতার পাশাপাশি দুশ্চিন্তা বাড়াচ্ছে উত্তর ২৪ ঘণ্টায় দৈনিক মৃত্যুর পরিসংখ্যানও। গত ২৪ ঘণ্টায় ওই জেলায় ২০ জনের মৃত্যু হয়েছে।

গ্রাফিক: নিরুপম পাল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২১ ২১:১৬
Share: Save:

করোনায় আক্রান্ত হয়ে রাজ্যে দৈনিক মৃত্যুর সংখ্যা প্রায় ১০০ জনের কাছাকাছি পৌঁছল। শুক্রবার রাতে রাজ্য স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় মোট ৯৬ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। যা দৈনিক মৃত্যুর নিরিখে দ্বিতীয় সর্বোচ্চ। কলকাতায় ১ দিনে মারা গিয়েছেন ২৮ জন। এই সংখ্যাও এখনও পর্যন্ত এ শহরে ২৪ ঘণ্টার নিরিখে সবচেয়ে বেশি। পাশাপাশি, নতুন করে আক্রান্তের সংখ্যাও ফের ১৭ হাজারের গণ্ডি ছাপিয়ে গিয়েছে। এই নিয়ে টানা ২ দিন।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৪১১। সব মিলিয়ে এখনও পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৮ লক্ষ ২৮ হাজার ৩৬৬। এর মধ্যে সংক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ১৩ হাজার ৬২৪।

দৈনিক আক্রান্তের পাশাপাশি কোভিড রোগীদের মৃত্যুর সংখ্যাও প্রতিদিন উদ্বেগজনক ভাবে বাড়ছে। গত ৪ মে স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় মারা গিয়েছিলেন ৯৮ জন। সেটাই ১ দিনে সবচেয়ে বেশি মৃত্যুর সংখ্যা। কলকাতার পাশাপাশি দুশ্চিন্তা বাড়াচ্ছে উত্তর ২৪ ঘণ্টায় দৈনিক মৃত্যুর পরিসংখ্যানও। গত ২৪ ঘণ্টায় ওই জেলায় ২০ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া, হুগলিতে ১৪, দার্জিলিংয়ে এবং দক্ষিণ ২৪ পরগনায় ৭জন করে জন মারা গিয়েছেন। অন্য দিকে, মুর্শিদাবাদে ৪, হাওড়া এবং মালদহে ৩ জন করে রোগীর মৃত্যু হয়েছে। পাশাপাশি, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে ২ জন করে মারা গিয়েছেন। উত্তর দিনাজপুর, জলপাইগুড়ি, নদিয়া, বীরভূম, পুরুলিয়া, ঝাড়গ্রামে ১ জন করে রোগীর মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১১ হাজার ৩৪৪ জন কোভিডে মারা গিয়েছেন।

কোভিড রুখতে এ রাজ্যের টিকাকরণ কর্মসূচির অঙ্গ হিসাবে গত ২৪ ঘণ্টায় দেড় লক্ষেরও বেশি জনকে টিকা দেওয়া হয়েছে। তবে তা সত্ত্বেও দৈনিক সংক্রমণের হার নিম্নমুখী করা যাচ্ছে না। গত ২৪ ঘণ্টায় তা দাঁড়িয়েছে ৩২.৭০ শতাংশে।

টিকাকরণ ছাড়াও কোভিড পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে। রাজ্য স্বাস্থ্য দফতর জানিয়েছে, নতুন করে ৫৩ হাজার ২৪৮টি কোভিড পরীক্ষা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE