Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Left Congress Alliance

করোনা-কালে পরিষেবা নিয়ে ময়দানে কংগ্রেসও

দলের তরফে এই উদ্যোগের নাম দেওয়া হয়েছে ‘এসওএস কংগ্রেস’।

কার্যত লকডাউন চলাকালীন কিছু দিন ধরে বিধান ভবন এলাকায় প্রতিদিন কয়েকশো দুঃস্থ মানুষের খাওয়ার ব্যবস্থাও করা হচ্ছে।

কার্যত লকডাউন চলাকালীন কিছু দিন ধরে বিধান ভবন এলাকায় প্রতিদিন কয়েকশো দুঃস্থ মানুষের খাওয়ার ব্যবস্থাও করা হচ্ছে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২১ ০৫:৫১
Share: Save:

অতিমারির সময়ে ‘রেড ভলান্টিয়ার্স’ বাহিনীকে নিয়ে সংগঠিত ভাবে জন-পরিষেবায় নেমেছে সিপিএম। একই ধরনের উদ্যোগে শামিল হচ্ছে কংগ্রেসও। সর্বভারতীয় স্তরে দলের সব গণ-সংগঠনকেই করোনা-কালে মানুষের সহায়তায় নামতে বলেছেন কংগ্রেস নেতৃত্ব। তুলনায় ছোট আকারে হলেও এ রাজ্যেও শুরু হয়েছে সেই কাজ। দলের তরফে এই উদ্যোগের নাম দেওয়া হয়েছে ‘এসওএস কংগ্রেস’।

প্রদেশ কংগ্রেসের সদর দফতর বিধান ভবনকে কেন্দ্র হিসেবে রেখে মধ্য কলকাতা জেলা কংগ্রেসের উদ্যোগে শুরু হয়েছে নানা এলাকায় মানুষের কাছে অক্সিজেন, ওষুধ পৌঁছে দেওয়ার কাজ। যুব কংগ্রেস ও ছাত্র পরিষদও তাদের মতো করে রাজ্যের বিভিন্ন এলাকায় পরিষেবার সহায়তা দিতে নেমেছে। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর বক্তব্য, ‘‘সীমিত ক্ষমতার মধ্যেই আমাদের নেতা-কর্মীরা এই সঙ্কটের সময়ে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন।’’ লোকসভায় বিরোধী দলের নেতা হিসেবে অধীরবাবুর উদ্যোগে এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে তাঁর আর্জির প্রেক্ষিতে মুর্শিদাবাদ জেলা মেডিক্যাল কলেজ হাসপাতালেও শুরু হয়েছে ডিআরডিও-র মেডিক্যাল অক্সিজেন প্ল্যান্ট বসানোর কাজ।

মধ্য কলকাতা জেলা কংগ্রেসের সভাপতি সুমন পালের বক্তব্য, ‘‘বিভিন্ন ওয়ার্ড সভাপতিদের মোবাইল নম্বর আমরা হেল্পলাইন হিসেবে দিয়েছি। তাঁদের সঙ্গে কেউ যোগাযোগ করলে অক্সিজেন, ওষুধ বা অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী জোগাড় করে দেওয়ার চেষ্টা করছি। পাশাপাশিই, কার্যত লকডাউন চলাকালীন কিছু দিন ধরে বিধান ভবন এলাকায় প্রতিদিন কয়েকশো দুঃস্থ মানুষের খাওয়ার ব্যবস্থাও করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Left Congress Alliance Coronavirus in West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE