Advertisement
০৪ মে ২০২৪
Corona

ফের রাজ্যে দৈনিক সংক্রমণ ২০ হাজার ছাড়াল, ২৪ ঘণ্টায় মৃত্যু ১৩৫ জনের

গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত ২০ হাজার ৩৭৭ জন। উত্তর ২৪ পরগনা এবং কলকাতা সংক্রমণের শীর্ষে। এক দিনে কলকাতাতেই মৃত ৪৪।

এক নজরে রাজ্যের করোনা পরিস্থিতি।

এক নজরে রাজ্যের করোনা পরিস্থিতি। গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২১ ২৩:০০
Share: Save:

রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা বুধবারও ২০ হাজার ছাপিয়ে গেল। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় ১৩৫ জন প্রাণ হারিয়েছেন করোনায়। দৈনিক সংক্রমণ এবং মৃতের সংখ্যা করোনা পর্বে সর্বোচ্চ। সংক্রমিতের সংখ্যা প্রতি দিন বাড়তে থাকায় তার মোট হার বেড়ে হয়েছে ৯.৪৩ শতাংশ। যা এখনও পর্যন্ত সর্বাধিক।

রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৩৭৭ জন। দৈনিক এক হাজারের বেশি আক্রান্তের খোঁজ মিলেছে উত্তর ২৪ পরগনা (৪,০৯১), কলকাতা (৩,৯৮৯), হাওড়া (১,২৫৬), হুগলি (১,২০৩), দক্ষিণ ২৪ পরগনা (১,১৪৯) এবং নদিয়া (১,১৭১) জেলায়। এ ছাড়া ৯০০-রও বেশি আক্রান্ত পশ্চিম মেদিনীপুর (৯৪৩), বীরভূম (৯২৮) এবং পশ্চিম বর্ধমান (৯১২) জেলায়। পূর্ব মেদিনীপুর (৮৩৩), দার্জিলিং (৭৪৫), মুর্শিদাবাদ (৫২৭), পূর্ব বর্ধমান (৪৭০), বাঁকুড়া (৩৬৭), মালদহ (২৭৪), পুরুলিয়া (২৫৪)-সহ একাধিক জেলায় দৈনিক সংক্রমিতের সংখ্যা বাড়ছে। রাজ্যে সব মিলিয়ে মোট আক্রান্তের সংখ্যা এখন বেড়ে হয়েছে ১০ লক্ষ ৫৩ হাজার ১১৭ জন।

বুধবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৩৫ জনের। যার মধ্যে শুধুমাত্র কলকাতাতেই প্রাণ হারিয়েছেন ৪৪ জন। এ ছাড়া উত্তর ২৪ পরগনা (২৭), দক্ষিণ ২৪ পরগনা (১১), জলপাইগুড়ি (১০), কালিম্পং (৮), হাওড়া (৭), হুগলি (৫), পুরুলিয়া (৫)-সহ একাধিক জেলায় করোনায় প্রাণহানির ঘটনা ঘটেছে। রাজ্যে এখনও পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন মোট ১২ হাজার ৭২৮ জন।

সংক্রমণ রুখতে টিকাকরণ এবং কোভিড টেস্টকেই পাখির চোখ করেছে প্রশাসন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১ লক্ষ ১১ হাজার ১৪৭ জনকে টিকা দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত মোট টিকাকরণ হয়েছে ১ কোটি ২১ লক্ষ ৪৬ হাজার ৪৮৭ জনের। সেই সঙ্গে কোভিড টেস্ট হয়েছে ৬৯ হাজার ৮৭৪টি। দৈনিক সংক্রমণের হার আগের থেকে বেড়ে হয়েছে ২৮.৮২ শতাংশ।

রাজ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী রয়েছেন ১ লক্ষ ২৮ হাজার ৬৮৪ জন। ইতিমধ্যেই সুস্থ হয়েছেন ৯ লক্ষ ১১ হাজার ৭০৫ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona COVID-19 Coronavirus in West Begnal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE