Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

কোভিড রোগীদের চিকিৎসায় আরও ৩০০টি বেডের ব্যবস্থা করবে অ্যাপোলো হাসপাতাল

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় মহারাষ্ট্র, দিল্লি, কর্নাটক, উত্তরপ্রদেশ-সহ দেশের বিভিন্ন রাজ্যে হাসপাতালের বেড অপ্রতুল হয়ে পড়েছে।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২১ ১৬:২২
Share: Save:

রাজ্যের কোভিড রোগীদের চিকিৎসায় সাহায্যের হাত বাড়িয়ে দিলেন কলকাতার অ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ। কোভিড আক্রান্তদের জন্য ওই বেসরকারি হাসপাতালে আগামী কয়েক দিনে আরও ৩০০টি বেড নির্দিষ্ট করা হবে বলে রাজ্য সরকারকে প্রতিশ্রুতি দিয়েছেন তাঁরা।

অ্যাপোলোর মতোই সহযোগিতার হাত বাড়িয়েছেন শহরের আরও একটি চিকিৎসা পরিষেবা প্রদানকারী গোষ্ঠী নারায়ণ হৃদয়ালয় গোষ্ঠী। সল্টলেকে ওই গোষ্ঠীর নেত্রালয় হাসপাতালে খুব শীঘ্রই ৩৪টি বেড বাড়ানো হবে। নবান্নে এ নিয়ে প্রতিশ্রুতি দিয়েছে গোষ্ঠীর কর্তারা। সল্টলেকের হাসপাতালের ফাঁকা অংশ এ কাজে লাগানো হবে বলে সংস্থার পক্ষ থেকে নবান্নকে জানানো হয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় মহারাষ্ট্র, দিল্লি, কর্নাটক, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ-সহ দেশের বিভিন্ন রাজ্যে চিকিৎসা পরিষেবা বড় চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে। কোভিড রোগীদের চিকিৎসায় শুরু হয়েছে অক্সিজেনের সঙ্কট। সেই সঙ্গে আক্রান্তের সংখ্যা হু-হু করে বাড়তে থাকায় হাসপাতালের বেড অপ্রতুল হয়ে পড়েছে। একই ছবি দেখা দিতে শুরু করেছে এ রাজ্যেও। গত কয়েক দিন ধরেই আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। সোমবার রাতে রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৯৯২ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। ওই সময়ের মধ্যে কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮৭৩ জন। কলকাতার পাশাপাশি উত্তর ২৪ পরগনা জেলায় দৈনিক আক্রান্ত বেড়ে হয়েছে ৩ হাজার ৪২৫।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE