×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জুন ২০২১ ই-পেপার

করোনা আক্রান্ত সস্ত্রীক মুকুল রায়, নিভৃতবাসে বিজেপি নেতা, স্ত্রী ভর্তি কলকাতার হাসপাতালে

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা ১৪ মে ২০২১ ০৯:২৬
করোনা আক্রান্ত মুকুল রায়।

করোনা আক্রান্ত মুকুল রায়।
—ফাইল চিত্র।

এ বার করোনায় আক্রান্ত বিজেপি-র সর্বভারতীয় সহ সভাপতি তথা রাজ্যের বিধায়ক মুকুল রায়। সংক্রমণ ধরা পড়েছে তাঁর স্ত্রী কৃষ্ণা রায়ের শরীরেও। মুকুল সল্টলেকের বাড়িতে নিভৃতবাসে রয়েছেন। কিন্তু গুরুতর অসুস্থ হয়ে পড়ায় সল্টলেকের একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি করা হয়েছে তাঁর স্ত্রীকে।

মুকুলের ঘনিষ্ঠ মহলের দাবি, সভায় যাওয়া ছাড়া মাস্ক বিশেষ ব্যবহার করতেন না তিনি। বাড়িতেও মাস্ক পরতেনই না। এমনকি তিনি একনও টিকা নেননি বলেও জানিয়েছেন তাঁরা।তবে মুকুলের তেমন কোনও শারীরিক সমস্যা নেই।

সম্প্রতি কৃষ্ণনগর উত্তর থেকে বিধায়ক নির্বাচিত হয়েছেন মুকুল। নীলবাড়ির লড়াইয়ে দল হেরে গেলেও, লাগাতার ছুটোছুটি চলছিল তাঁর। বিধানসভায় এসে শপথও নিয়ে যান কয়েক দিন আগে। এমনকি বিজেপি-র দলীয় বৈঠকেও যোগ দিয়েছিলেন। তার পরেই তাঁর শরীরে সংক্রমণ ধরা পড়ল। মুকুল ঘনিষ্ঠরা জানিয়েছেন, করোনা রিপোর্ট পজিটিভ এলেও, তেমন কোনও অসুস্থতা নেই মুকুলের। তিনি স্থিতিশীলই রয়েছেন।

Advertisement

মুকুলের ঘনিষ্ঠ সূত্রে সূত্রে খবর, দিন কয়েক আগে অসুস্থ বোধ করেন মুকুল। উপসর্গ দেখে সন্দেহ হয় তাঁর। তাই নিজের এবং স্ত্রীর করোনা পরীক্ষা করান। রিপোর্ট এলে দেখা যায় সংক্রমিত হয়েছেন তাঁরা। ৭০ ছুঁইছুঁই মুকুলের বা তাঁর স্ত্রীর কোমর্বিডিটি রয়েছে কি না জানা যায়নি। গত বছর পিত্তথলিতে অস্ত্রোপচার হয় তাঁর। তবে আপাতত তিনি স্থিতিশীল বলেই জানা গিয়েছে।

Advertisement