Advertisement
০২ মে ২০২৪
Coronavirus in West Bengal

করোনা ঠেকাতে বন্ধ করা হল কোচবিহারের রাজপ্রাসাদ

শুক্রবার কোচবিহার রাজপ্রাসাদের বাইরে একটি নোটিসে এএসআই-এর তরফে জানানো হয়েছে যে আগামী ১৫ মে পর্যন্ত পর্যটকদের জন্য রাজপ্রাসাদ বন্ধ থাকছে।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২১ ১৯:৫১
Share: Save:

করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে সংক্রমণের বাড়বাড়ন্ত রুখতে এ বার বন্ধ করা হল কোচবিহারের রাজপ্রাসাদ। রাজপ্রাসাদের পাশাপাশি বন্ধ থাকবে মিউজিয়ামও। শুক্রবার থেকেই ভারতীয় পুরাতাত্ত্বিক সর্বেক্ষণ (আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়া বা এএসআই) তাদের অধীনস্থ সমস্ত পর্যটনস্থল বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। এই তালিকায় এ রাজ্যের একাধিক পর্যটনকেন্দ্রের সঙ্গে রয়েছে কোচবিহারের রাজপ্রাসাদও।

শুক্রবার কোচবিহার রাজপ্রাসাদের বাইরে একটি নোটিসে এএসআই-এর তরফে জানানো হয়েছে যে আগামী ১৫ মে পর্যন্ত পর্যটকদের জন্য রাজপ্রাসাদ বন্ধ থাকছে। পাশাপাশি, নতুন নির্দেশিকা জারি না করা পর্যন্ত এএসআই-এর অধীনে থাকা রাজ্য তথা দেশের সমস্ত সৌধও বন্ধ থাকবে।

করোনা ঠেকাতে শুক্রবার তাজমহল, পুরীর জগন্নাথ মন্দির, সোমনাথ মন্দির-সহ একাধিক দর্শণীয়স্থল আপাতত বন্ধ থাকার কথা জানিয়েছে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক। শুক্রবার এই নির্দেশিকা সম্পর্কে টুইট করেছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ পটেল।

প্রসঙ্গত, এএসআই অধীনস্থ ৩৬৯৩টি সৌধ এবং ৫০টি মিউজিয়াম রয়েছে। আপাতত, তার সবক’টিই বন্ধ থাকবে। কলকাতায় ভিক্টোরিয়া মেমোরিয়াল, বিড়লা তারামণ্ডল, সায়েন্স সিটি-সহ এ ধরনের একাধিক জায়গায় আপাতত উৎসাহীদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। মুর্শিদাবাদের হাজারদুয়ারি প্যালেসের দরজাতেও ঝোলানো হয়েছে তালা। সংক্রমণের গতি থামাতে সাময়িক ভাবে এ সব জায়গাই পর্যটকদের ঢোকা বন্ধ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Coronavirus in West Bengal coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE