Advertisement
২৪ এপ্রিল ২০২৪
COVID-19

COVID-19: দু’দিন কম থাকার পর রাজ্যে দৈনিক সংক্রমণ ফের হাজারের কাছে, বাড়ল সক্রিয় রোগী

স্বাস্থ্য দফতর জানিয়েছে, কলকাতার মতোই উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্ত বেড়েছে। ওই জেলায় আরও ১৫৯ জন বাসিন্দার কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২১ ২০:০২
Share: Save:

রাজ্যে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা ফের হাজারের কাছে পৌঁছেছে। পর পর দু’দিন দৈনিক আক্রান্তের সংখ্যা ৮০০-র ঘরে থাকার পর গত ২৪ ঘণ্টায় তা ফের আশঙ্কাজনক ভাবে বেড়েছে। গোটা রাজ্যের মতোই উদ্বেগ বাড়ছে কলকাতা, দুই ২৪ পরগনা-সহ দক্ষিণবঙ্গে একাধিক জেলার দৈনিক সংক্রমণ। সংক্রমণের মতোই ঊর্ধ্বমুখী হয়েছে এর দৈনিক হার। বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যাও। অন্য দিকে, মঙ্গলবারের মতো এক দিনে ১৫ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। আগের দিনের থেকে কমলেও ৯ লক্ষধিক টিকাকরণ হয়েছে।

বুধবার রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৭৬ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। তার মধ্যে শুধুমাত্র কলকাতায় আক্রান্তের সংখ্যা ২৭২। প্রসঙ্গত, রবিবারের বুলেটিনে এই সংখ্যাটি ছিল ২৭৩। তার পর টানা দু’দিন তা কিছুটা নিম্নমুখী হলেও গত ২৪ ঘণ্টায় ফের তা ঊর্ধ্বমুখী।

কলকাতার মতোই উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্ত বেড়েছে। ওই জেলায় আরও ১৫৯ জন বাসিন্দার কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। এ ছাড়া, হাওড়া এবং দক্ষিণ ২৪ পরগনায় ৭৯ জন করে আক্রান্ত হয়েছেন। হুগলিতে ৭৩ এবং নদিয়ায় ৪৫জন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। এ ছাড়া, রাজ্যের প্রায় প্রতিটি জেলায় কমবেশি সংক্রমণ ছড়িয়েছে। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত ১৫ লক্ষ ৮৯ হাজার ৪২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে সক্রিয় রোগীর সংখ্যা আগের দিনের থেকে বেড়ে হয়েছে ৭ হাজার ৯৭৩। সংক্রমণের দৈনিক হারও ঊর্ধ্বমুখী হয়ে দাঁড়িয়েছে ২.২৫ শতাংশে। মঙ্গলবার এটি ছিল ২.০৮ শতাংশ।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃতদের মধ্যে ৪ জন করে কলকাতা এবং জলপাইগুড়ির বাসিন্দা। এ ছাড়া, উত্তর ২৪ পরগনায় ৩, দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়ায় ২ জন করে রোগী মারা গিয়েছেন। এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ১৯ হাজার ৯৬ জনের মৃত্যু হয়েছে।

বুধবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন জানিয়েছে, তার আগের ২৪ ঘণ্টায় এ রাজ্যে ৯ লক্ষ ৩৫ হাজার ১২১ জনকে টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের মতোই বেড়েছে দৈনিক কোভিড পরীক্ষা। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এক দিনে ৪৩ হাজার ৩২২টি কোভিড পরীক্ষা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE