Advertisement
২১ মে ২০২৪
Coronavirus in West Bengal

দৈনিক সুস্থতার হারে ফের উন্নতি, ২৪ ঘণ্টায় কলকাতায় আক্রান্তের সংখ্যা কমল

গোটা রাজ্যের মতোই কলকাতায় করোনা-চিত্রেও উন্নতি দেখা গিয়েছে। পাশাপাশি, এ শহরে আক্রান্তের দৈনিক সংখ্যা আগের থেকে অনেকটাই কমেছে।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২১ ২৩:০১
Share: Save:

করোনায় দৈনিক আক্রান্তের তুলনায় সুস্থের সংখ্যা এ রাজ্যে ফের ঊর্ধ্বমুখী। যার ফলে উন্নতি হয়েছে সুস্থতার হারে। একই সঙ্গে, গত ২৪ ঘণ্টায় দৈনিক কোভিড টেস্টের সংখ্যা বাড়লেও সংক্রমণের হার কমেছে। গোটা রাজ্যের মতোই কলকাতায় করোনা-চিত্রেও উন্নতি দেখা গিয়েছে। সামান্য হলেও সুস্থতার হার বেড়েছে। পাশাপাশি, এ শহরে আক্রান্তের দৈনিক সংখ্যা আগের থেকে অনেকটাই কমেছে।

শুক্রবার রাতে রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়েছেন ১৮৮ জন। অন্য দিকে, ওই সময়ের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২৬৪ জন কোভিড রোগী।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় কোভিড টেস্টের সংখ্যা বেড়েছে। শুক্রবার রাজ্য জুড়ে ২৪ হাজারেও বেশি কোভিড টেস্ট হয়েছে। যার মধ্যে আগের দিনের থেকে কম সংখ্যক রিপোর্ট পজিটিভ আসায় ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বেড়েছে। প্রতি দিন যে সংখ্যক কোভিড টেস্ট করা হয়, তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকেই ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়। বৃহস্পতিবার ২২ হাজারেরও বেশি কোভিড টেস্ট হয়েছিল। তার মধ্যে ২১৭টি রিপোর্ট পজিটিভ ছিল।

সংক্রমণের হারের মতোই উন্নতি দেখা দিয়েছে সুস্থতার হারেও। শুক্রবার তা দাঁড়িয়েছে ৯৭.৪৭ শতাংশে। বৃহস্পতিবার তা ছিল ৯৭.৪৬ শতাংশ।

স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত ৫ লক্ষ ৭২ হাজার ২২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৫৭ হাজার ৭৫৮ জন। ফলে এই মুহূর্তে রাজ্যে ৪ হাজার ২৩৩ জন সংক্রিয় রোগীর রয়েছেন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, রাজ্য জুড়ে করোনায় মৃত্যু হয়েছে সংখ্যা ১০ হাজার ২২৯ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৪ জন কোভিড রোগী। শুধুমাত্র কলকাতাতেই ৩ জনের মৃত্যু হয়েছে। তা ছাড়া, উত্তর ২৪ পরগনায় মারা গিয়েছেন ১ জন।

কলকাতায় এক দিনে আক্রান্তের সংখ্যা অবশ্য আগের দিনের থেকে কমেছে। বৃহস্পতিবার এ শহরে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৬৫ জন। তবে শুক্রবার সেই সংখ্যাটাই হয়েছে ৫৬। সেই সঙ্গে, গত ২৪ ঘণ্টায় কলকাতায় সুস্থ হয়ে উঠেছেন ৫৭ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Coronavirus in West Bengal Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE