Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: রাজ্যে দৈনিক আক্রান্ত একধাক্কায় ৬ হাজারের নীচে, কিন্তু মৃত্যু এখনও শতাধিক, বাড়ল সংক্রমণের হারও

সোমবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, উত্তর ২৪ পরগনায় ৩২ জন আক্রান্ত মারা গিয়েছেন। ২৪ ঘণ্টায় কলকাতায় ২৩ জনের মৃত্যু হয়েছে।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ২০:৫৯
Share: Save:

চলতি বছরের এপ্রিলের পর রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ একধাক্কায় ৬ হাজারের নীচে নামল। তবে গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্য়ুর সংখ্য়া ফের শতাধিক হয়েছে। সেই সঙ্গে, দৈনিক টিকাকরণ এবং কোভিড পরীক্ষাও অনেকটাই কমেছে। সংক্রমণের দৈনিক হার বেড়ে দাঁড়িয়েছে ১১.৬৫ শতাংশে।

সোমবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৮৮৭ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। যা গত ১৪ এপ্রিলের পর সবচেয়ে কম। ওই দিন রাতে স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছিলেন ৫ হাজার ৮৯২।

সোমবার স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান জানিয়েছে, উত্তর ২৪ পরগনায় ১ হাজার ১৮১ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। তবে কলকাতায় নতুন আক্রান্ত কমে হয়েছে ৬১০। ওই দু’জায়গা ছাড়াও রাজ্য়ের মধ্যে হুগলি (৪৫১), হাওড়া (৩৬১), পূর্ব মেদিনীপুর (৩৮৪), নদিয়া (৩৪৪), দক্ষিণ ২৪ পরগনা (৩৩৬), দার্জিলিং (৩৩৫) এবং পশ্চিম মেদিনীপুর (৩২৩) জেলায় দৈনিক সংক্রমণ ৩০০ বা তার বেশি হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত এ রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৪ লক্ষ ৩২ হাজার ১৯।

দৈনিক সংক্রমণের ঊর্ধ্বমুখী প্রবণতা খানিকটা হ্রাস পেলেও গত ২৪ ঘণ্টায় ১০৩ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় এবং কলকাতার বাসিন্দা যথাক্রমে ৩২ ও ২৩। এ ছাড়া, জলপাইগুড়িতে ১০, নদিয়া এবং দক্ষিণ ২৪ পরগনায় ৬ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে। পশ্চিম মেদিনীপুর এবং হুগলিতে ৫ জন করে মারা গিয়েছেন। পশ্চিম বর্ধমানে ৪, দক্ষিণ দিনাজপুর এবং পূর্ব বর্ধমানে ৩ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। মুর্শিদাবাদে ২, উত্তর দিনাজপুর, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর এবং হাওড়ায় ১ জন করে রোগী মারা গিয়েছেন। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৬ হাজার ৩৬২ জন কোভিডে মারা গিয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১ লক্ষ ১৭ হাজার ৫১৬ জনকে টিকা দেওয়া হয়েছে। এ ছাড়া, কোভিড টেস্ট হয়েছে ৬০ হাজার ১০৯টি। গত কয়েক দিন ধরে আক্রান্তের সংখ্যা ক্রমশ কমতে থাকায় মোট সংক্রমণের হার কমে দাঁড়িয়েছে ১১.০৮ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE