Advertisement
২৫ এপ্রিল ২০২৪
coronavirus

Coronavirus in West Bengal: রাজ্যে দৈনিক আক্রান্ত ফের ৬০০ পার, মৃত্যু ১২, কলকাতায় নতুন সংক্রমণ বেড়ে ৬৮

রাজ্যের স্বাস্থ্য দফতর জানিয়েছে, নতুন করে আক্রান্তদের মধ্যে কলকাতার ৬৮ জন বাসিন্দার সংক্রমণ ধরা পড়েছে। সোমবারের বুলেটিনে এই সংখ্যা ছিল ৩৭।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২১ ২০:৩৮
Share: Save:

রাজ্যে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা ফের বেড়ে ৬০০-র গণ্ডি ছাড়াল। গত ২৪ ঘণ্টায় কলকাতায় সংক্রমিতের সংখ্যাও ঊর্ধ্বমুখী। তবে ওই সময়ের মধ্যে কোভিড পরীক্ষা এবং টিকাকরণ আগের দিনের থেকে বেড়েছে। নতুন সংক্রমণ বাড়়লেও এর দৈনিক হার কমেছে।

মঙ্গলবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৩৯ জন। তার মধ্যে কলকাতার ৬৮ জন বাসিন্দার মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। সোমবারের বুলেটিনে এই সংখ্যা ছিল ৩৭। পাশাপাশি, উত্তর ২৪ পরগনা জেলায় আরও ৬৭ জনের কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। দক্ষিণ ২৪ পরগনায় নতুন আক্রান্ত ৬৫ জন। উত্তরবঙ্গের দার্জিলিং জেলায় আরও ৬৪ জন আক্রান্ত হয়েছেন। এ ছাড়া, নদিয়ায় ৪৬, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে যথাক্রমে ৩৯ ও ৩৬ জন নতুন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। রাজ্য জুড়ে সংক্রমণ বাড়লেও এর দৈনিক হার কমে হয়েছে ১.৩৮ শতাংশ।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, এখনও পর্যন্ত রাজ্যে মোট ১৫ লক্ষ ৩৪ হাজার ৯৯৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে এই মুহূর্তে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ১০ হাজার ২১৫।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১২ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় ৪ এবং পূর্ব মেদিনীপুরে ২ জন আক্রান্ত মারা গিয়েছেন। এ ছাড়া, কলকাতা, দার্জিলিং, মালদহ, পূর্ব বর্ধমান, হাওড়া এবং দক্ষিণ ২৪ পরগনায় ১ জন করে রোগীর মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৮ হাজার ২৫২ জন কোভিডে মারা গিয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

এ রাজ্যে দৈনিক টিকাকরণের সংখ্যা আগের থেকে বেড়েছে। মঙ্গলবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান জানিয়েছে, তার আগের ২৪ ঘণ্টায় রাজ্যে ২ লক্ষ ৯৮ হাজার ৮৮৫ জনকে টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের মতোই দৈনিক কোভিড পরীক্ষাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ৪০ হাজার ৪৬৯টি কোভিড পরীক্ষা করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 coronavirus Covid-19 vaccination
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE