Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Corona

রাজ্যে করোনা সংক্রমণ সামান্য কমলেও উদ্বেগ কমার লক্ষণ নেই এখনও

দৈনিক সংক্রমণ এবং মৃত্যুর নিরিখে রাজ্যে প্রথম স্থানে কলকাতা, দ্বিতীয় উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ২ জন আক্রান্তের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত ৩,১০৯ জন।

গ্রাফিক।

গ্রাফিক। শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২১ ২৩:০৯
Share: Save:

অবশেষে টানা ৫ দিন ধরে রাজ্যে করোনা সংক্রমণের ধারাবাহিক ঊর্ধ্বগতিতে ছেদ পড়ল। সোমবার রাতে রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২৫১ জন। তার আগের ২৪ ঘণ্টায় সংখ্যাটি ছিল ২৮৩। যদিও সব মিলিয়ে পরিস্থিতি এখনও যথেষ্টই উদ্বেগজনক বলে মনে করছেন বিশেষজ্ঞেরা।

রবিবার রাতে প্রকাশিত বুলেটিনে ৪ জনের মৃত্যুর কথা বলা হয়েছিল। এরপর গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩ আক্রান্তের। এই নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লক্ষ ৭৮ হাজার ৫৯৮। মোট মৃত ১০,২৯৫। আক্রান্তদের মধ্যে ৫ লক্ষ ৬৫ হাজার ১৫৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

দৈনিক কোভিড টেস্ট এবং টিকাকরণের সংখ্যাও অনেকটাই কমেছে গত ২৪ ঘণ্টায়। রবিবার প্রায় ২ লক্ষ মানুষকে টিকা দেওয়ার কথা জানানো হয়েছিল। সোমবারের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় ১৪,৫৫৯ জন করোনা টিকা নিয়েছেন। গত ২৪ ঘণ্টায় ১৩,৩৭০ জনকে টিকা দেওয়া হয়েছে। যদিও তার আগের ২৪ ঘণ্টার প্রায় ২ লক্ষ মানুষকে করোনা টিকা দেওয়া হয়েছিল। সব মিলিয়ে রাজ্যে এ পর্যন্ত ২৪ লক্ষ ৩৫ হাজার ৯৮৩ জনকে করোনা টিকা দেওয়া হল।

স্বাস্থ্য দফতরের সোমবার রাতের বুলেটিন অনুযায়ী, সংক্রমণের হার ১.৭৮ শতাংশ থেকে বেড়ে হয়েছে ১.৮৮ শতাংশ। প্রসঙ্গত, প্রতি দিন যে সংখ্যক কোভিড টেস্ট করা হয়, তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকেই ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়।

দৈনিক সংক্রমণ এবং মৃত্যুর নিরিখে রাজ্যে প্রথম স্থানে কলকাতা, দ্বিতীয় উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ২ জন আক্রান্তের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩,১০৯ জন। উত্তর ২৪ পরগনায় ১ জন আক্রান্তের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ২,৫২০ জন। নতুন আক্রান্তের হিসেবে পরবর্তী জেলাগুলির মধ্যে প্রথম সারিতে রয়েছে হাওড়া (১,০৫০), দক্ষিণ ২৪ পরগনা (৭১৪), হুগলি (৪৯৭), নদিয়া (৩২০) এবং পশ্চিম মেদিনীপুর (৩১১)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE