Advertisement
১৯ মে ২০২৪
Coronavirus in West Bengal

রাজ্যে প্রতি ৩ জনের কোভিড পরীক্ষায় ১ জন সংক্রমিত, নতুন আক্রান্তের সংখ্যা ফের ১৬ হাজারের কাছাকাছি

স্বাস্থ্য দফতর জানিয়েছে, ২৪ ঘণ্টায় কলকাতায় কোভিড আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২৬। যা এ শহরে এখনও পর্যন্ত ১ দিনে মৃ্ত্যুর নিরিখে সবচেয়ে বেশি।

গ্রাফিক: নিরুপম পাল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২১ ২০:৫৬
Share: Save:

রাজ্যে প্রতি ৩ জনের কোভিড পরীক্ষায় ১ জন সংক্রমিত ধরা পড়েছে। সেই সঙ্গে নতুন করে আক্রান্তের সংখ্যা ফের ১৬ হাজারের কাছাকাছি পৌঁছেছে। অন্য দিকে, করোনায় মোট মৃত্যুর সংখ্যা ১১ হাজারের গণ্ডি ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ৬৮ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। ওই সময়ের মধ্যে কলকাতায় মৃতের সংখ্যা ২৬। যা এ শহরে এখনও পর্যন্ত ১ দিনে মৃ্ত্যুর নিরিখে সবচেয়ে বেশি।

সোমবার স্বাস্থ্য দফতর জানিয়েছে, রাজ্যে এখনও পর্যন্ত ১১ হাজার ৯ জন কোভিডের শিকার হয়েছেন। পাশাপাশি, দৈনিক সংক্রমণের হারও বেড়ে হয়েছে ৩২.৯৩ শতাংশ।

সোমবার রাতে স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় ১১ জন কোভিড রোগীর মৃ্ত্যু হয়েছে। তা ছাড়া, দক্ষিণ ২৪ পরগনায় ৭, হুগলিতে ৫ এবং মালদহে ৪ জন মারা গিয়েছেন। একই সঙ্গে, দার্জিলিং, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, বীরভূম, পশ্চিম মেদিনীপুর এবং হাওড়ায় ২ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। অন্য দিকে, কোচবিহার, নদিয়া, এবং পশ্চিম বর্ধমানে ১ জন করে রোগী মারা গিয়েছেন।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৯৯২ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৭ লক্ষ ৫৯ হাজার ৯৪২।

সংক্রমণ রুখতে গোটা দেশের মতো এ রাজ্যেও টিকাকরণ কর্মসূচি চলছে। তবে গত ২৪ ঘণ্টায় তা একধাক্কায় অনেকটাই কমেছে। ওই সময়ের মধ্যে মাত্র ৩০ হাজার ৫৪১ জনকে টিকা দেওয়া হয়েছে।

রাজ্যের অন্যান্য জেলার থেকে কলকাতা এবং উত্তর ২৪ পগনায় নতুন করে আক্রান্তের সংখ্যা তুলনামূলক ভাবে বেশি। গত ২৪ ঘণ্টায় এ শহরে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৮৭৩ জন। সেই সঙ্গে উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্ত ৩ হাজার ৪২৫ জন। এ ছাড়াও, হাওড়া (৯১৪), দক্ষিণ ২৪ পরগনা (৯৮২), হুগলি (৮১৮), পশ্চিম বর্ধমান (৭৭০), বীরভূম (৭০৪), মালদহ (৬৪৪), নদিয়া (৬৩৭), পূর্ব মেদিনীপুর (৫০৫) এবং মুর্শিদাবাদ (৫০২) জেলার দৈনিক আক্রান্তের পরিসংখ্যানও উদ্বেগ ছড়াচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE