Advertisement
০৩ মে ২০২৪
COVID-19

Coronavirus in West Bengal: রাজ্যে করোনায় নতুন আক্রান্ত বেড়ে ৭৪৩, কলকাতাতেও বেড়ে ১৩০

স্বাস্থ্য দফতর জানিয়েছে, শুধুমাত্র উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন ১৪২ জন। কলকাতায় নতুন আক্রান্তের সংখ্যা আগের থেকে বেড়ে হয়েছে ১৩০।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২১ ২২:১১
Share: Save:

রাজ্যে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা ফের ঊর্ধ্বমুখী। ২৪ ঘণ্টার মধ্যে তা ছাড়াল সাড়ে ৭০০-র গণ্ডি। উত্তর ২৪ পরগনা এবং কলকাতায় একই প্রবণতা ধরা পড়েছে। ওই দু’জায়গাতেই নতুন আক্রান্ত বেড়ে শতাধিক হয়েছে। এ ছাড়া, কোভিডে মৃতের দৈনিক সংখ্যাও বেড়েছে। তবে গত ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষা বাড়লেও টিকাকরণ আগের দিনের থেকে কমেছে।

বুধবার রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭৪৩ জনের মধ্যে এই ভাইরাস ছড়িয়েছে। এর মধ্যে শুধুমাত্র উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন ১৪২ জন। কলকাতায় নতুন আক্রান্তের সংখ্যা আগের থেকে বেড়ে হয়েছে ১৩০। হুগলিতে ৫৫, হাওড়ায় ৫০, দক্ষিণ ২৪ পরগনায় ৪৫, নদিয়ায় ৪১, দার্জিলিংয়ে ৪০ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এ ছাড়া, রাজ্যের বিভিন্ন জেলায় কমবেশি নতুন সংক্রমণ ধরা পড়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্ত হয়েছেন ১৫ লক্ষ ৫৮ হাজার ৮৬০ জন। যদিও এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৮ হাজার ৫০।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৪ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। তার মধ্যে নদিয়ায় ৬ জন মারা গিয়েছেন। উত্তর ২৪ পরগনায় ৪, কলকাতায় ২, জলপাইগুড়ি এবং হুগলিতে ১ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্তদের মধ্যে মোট ১৮ হাজার ৬১৩ জন মারা গিয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

২৪ ঘণ্টায় টিকাকরণ অনেকটাই কমেছে। বুধবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় ৩ লক্ষ ৫৪ হাজার ৮৭৫। তবে দৈনিক কোভিড পরীক্ষা অনেকটাই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ৪০ হাজার ৫৩টি কোভিড পরীক্ষা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 COVID-19 Deaths
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE