Advertisement
২০ এপ্রিল ২০২৪
COVID-19

Coronavirus in West Bengal: ৩৬ দিন পর রাজ্যে কোভিডে মৃত্যু ১০০-র নীচে, তবে উদ্বেগ কমছে না উত্তর ২৪ পরগনায়

এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৪ লক্ষ ৩৭ হাজার ৪৪৬ জন। করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ১৬ হাজার ৪৬০ জনের।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২১ ১৯:৩৬
Share: Save:

৩৬ দিন পরে রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা ১০০-র নীচে। গত ৩ মে শেষ বার দৈনিক মৃত্যু ১০০-র নীচে নেমেছিল। তার পর থেকে তা ক্রমাগত বাড়ছিল। গত কয়েক দিন ধরে দৈনিক আক্রান্তের সংখ্যা লাগাতার কমলেও উদ্বেগ বাড়াচ্ছিল মৃত্যু। গত ২৪ ঘণ্টায় কিছুটা স্বস্তির খবর রাজ্যবাসীর জন্য।

৮ জুন, মঙ্গলবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত হয়েছেন ৫৪২৭ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯৮ জনের। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৪ লক্ষ ৩৭ হাজার ৪৪৬ জন। করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ১৬ হাজার ৪৬০ জনের। বাংলায় মোট সংক্রমণের হার কিছুটা কমে হয়েছে ১১.০৭ শতাংশ। গত ২৪ ঘণ্টাতেও সংক্রমণের হার কমে হয়েছে ৯.৭৮ শতাংশ।

রাজ্যে দৈনিক সংক্রমণ কমলেও উদ্বেগ কমেনি উত্তর ২৪ পরগনার করোনা পরিস্থিতি নিয়ে। গত ২৪ ঘণ্টায় শুধু এই জেলাতেই আক্রান্ত হয়েছেন ১ হাজার ১০৯ জন। তার পরে রয়েছে কলকাতা। সেখানে আক্রান্তের সংখ্যা ৫২৮। এ ছাড়া পূর্ব মেদিনীপুরে ৪৫২, জলপাইগুড়িতে ৪১১, দক্ষিণ ২৪ পরগনায় ৩৪১, পশ্চিম মেদিনীপুরে ৩১২, নদিয়ায় ৩০৬ ও হাওড়ায় ৩০২ জন আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায়।

মৃত্যুর সংখ্যাতেও শীর্ষে উত্তর ২৪ পরগনা। এক দিনে সেখানে মৃত্যু হয়েছে ২৭ জনের। কলকাতায় করোনা আক্রান্ত হয়ে ২১ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় বাংলায় ৬০ হাজার ১৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখনও পর্যন্ত মোট ১ কোটি ২৯ লক্ষ ৭৯ হাজার ৯৬৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। রাজ্যে গত ২৪ ঘণ্টায় টিকা পেয়েছেন ৩ লক্ষ ১ হাজার ৯২৩ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট ১ কোটি ৬৪ লক্ষ ৪৩ হাজার ৩৮৬ জন টিকা পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE