Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: উত্তরবঙ্গের পাঁচ জেলায় সংক্রমণের হার ২০ শতাংশের বেশি, রাজ্যে আক্রান্ত ৯১৫৪, মৃত ৩৫

কলকাতায় আক্রান্ত এক হাজার ৩৭৫ জন। উত্তর ২৪ পরগনায় এক হাজার ৩১৭ জন। হাওড়া ও হুগলিতে সংক্রমণ সাড়ে তিনশোর নীচে নেমে এসেছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২২ ২১:১৬
Share: Save:

শুক্রবার রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ১০ হাজারের নীচে নামল। কলকাতা ও সংলগ্ন হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনাতেও নতুন সংক্রমণ বৃহস্পতিবারের চেয়ে অনেকটাই কমল। সংক্রমণ হ্রাস উত্তর ২৪ পরগনাতেও। দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় সংক্রমণ নিম্নগামী হলেও এখনও উদ্বেগের পরিস্থিতি উত্তরবঙ্গে। পাহাড়ের জেলাগুলিতে দৈনিক আক্রান্তের সংখ্যায় ওঠা-নামা লেগেই আছে। উত্তরবঙ্গের পাঁচ জেলায় সংক্রমণের হার ২০ শতাংশের বেশি।

শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ন’হাজার ১৫৪ জন। কলকাতায় আক্রান্ত এক হাজার ৩৭৫ জন। উত্তর ২৪ পরগনায় এক হাজার ৩১৭ জন। হাওড়া ও হুগলিতে সংক্রমণ সাড়ে তিনশোর নীচে নেমে এসেছে। দক্ষিণ ২৪ পরগনায় নতুন সংক্রমিত ৬০৫ জন। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলির মধ্যে বীরভূমে সংক্রমিতের সংখ্যা ৭৫০। পূর্ব বর্ধমানে এখনও চারশোর উপরেই।

অন্য দিকে, উত্তরবঙ্গের দার্জিলিঙে দৈনিক আক্রান্ত বেড়ে ৫০০ ছাড়াল। মালদহতেও প্রায় সাড়ে তিনশো। আলিপুরদুয়ার এবং কোচবিহারে আবার বাড়ল দৈনিক আক্রান্ত।

রাজ্যে সংক্রমণের হার আবার কমে হল ১২.৫৮ শতাংশ। কলকাতায় সংক্রমণের হার ১৪.০৪ শতাংশ। উত্তরবঙ্গের যে পাঁচ জেলায় সংক্রমণের হার ২০ শতাংশের বেশি, তার মধ্যে রয়েছে— দার্জিলিং, জলপাইগুড়ি, মালদহ ও উত্তর দিনাজপুরে। এর মধ্যে মালদহে সংক্রমণের হার ২৫ শতাংশের বেশি।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ৩৫ জনের। এর মধ্যে কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মারা গিয়েছেন চার জন ও হাওড়ায় ১১ জন। শুক্রবার সংক্রমণমুক্ত হয়েছেন ১৯ হাজার ১১২ জন। কোভিড পরীক্ষা হয়েছে ৭২ হাজার ৭৩৮ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal Covid Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE