Advertisement
০২ অক্টোবর ২০২২
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: দৈনিক সংক্রমণের হার আবার বাড়ল রাজ্যে, কলকাতায় নতুন আক্রান্ত বেড়ে পাঁচশোর উপর

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন তিন হাজার ৪২৭ জন।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২২ ২২:১০
Share: Save:

রবিবার রাজ্যে দৈনিক আক্রান্ত কমে সাড়ে তিন হাজারের নীচে নেমেছে। কিন্তু আবার বাড়ল দৈনিক সংক্রমণের হার। কলকাতাতেও নতুন সংক্রমণ বেড়ে পাঁচশো ছাড়িয়ে গেল। বাড়ল দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও হুগলিতে। তবে আরও কমল উত্তর ২৪ পরগনায়। রাজ্যে দৈনিক আক্রান্ত কমার পাশাপাশি কমল দৈনিক মৃত্যুও।

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন তিন হাজার ৪২৭ জন। কলকাতায় আক্রান্ত ৫২১ জন। উত্তর ২৪ পরগনায় ৩৭৩ জন। দৈনিক আক্রাম্তের সংখ্যার বিচারে জেলাভিত্তিক তালিকায় শীর্ষে কলকাতা। এর পরেই উত্তর ২৪ পরগনা। হুগলিতে দৈনিক আক্রান্ত বেড়ে আবার দু’শোর কাছে পৌঁছে গিয়েছে।

তবে, শনিবারের তুলনায় সংক্রমণ কিছুটা কমল পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং পূর্ব মেদিনীপুরে। তবে এক লাফে অনেকটা বাড়ল পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া ও বীরভূমে। দৈনিক আক্রান্তের সংখ্যা কমেছে উত্তরবঙ্গের মালদহ, কালিম্পং এবং জলপাইগুড়িতে।

রাজ্যে সংক্রমণের হার বেড়ে হল ছয় শতাংশ। কলকাতায় তা আট শতাংশ। যে সব জেলায় দৈনিক সংক্রমণের হার ১০ শতাংশের বেশি, তার মধ্যে রয়েছে রয়েছে— বাঁকুড়া, বীরভূম, দার্জিলিং, জলপাইগুড়ি, ঝাড়গ্রাম এবং কালিম্পং।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ৩৩ জনের। এর মধ্যে কলকাতায় মারা গিয়েছেন আট জন, উত্তর ২৪ পরগনায় ছ’জন, হাওড়ায় পাঁচ এবং হুগলিতে চার জন। রবিবার রাজ্যে সংক্রমণমুক্ত হয়েছেন ন’হাজার ৭৫০ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.