Advertisement
০৫ মে ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: প্রায় এক বছর পর চারশোর নীচে নামল রাজ্যে দৈনিক আক্রান্ত, মৃত্যু ২৩ জনের

সোমবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কলকাতায় আক্রান্ত হয়েছেন ৩৪ জন। জেলাভিত্তিক তালিকায় শীর্ষে উত্তর ২৪ পরগনা।

গ্রাফিক: সনৎ সিংহ

গ্রাফিক: সনৎ সিংহ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২২ ২২:৪৩
Share: Save:

রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা কমতে কমতে চারশোর নীচে নেমে গেল সোমবার। দৈনিক আক্রান্ত চারশোর কম রাজ্যে শেষ বার দেখা গিয়েছিল গত বছর মার্চ মাসে। শুধু দৈনিক আক্রান্তই নয়, দৈনিক সংক্রমণের হারও কমতে কমতে ১.৩০ শতাংশের নীচে নেমেছে। যা শেষ বার দেখা গিয়েছিল গত বছর মার্চেই। সোমবার দৈনিক মৃত্যুও কমেছে রাজ্যে।

গত বছর ২০ মার্চ রাজ্যে দৈনিক আক্রান্ত ছিল ৩৮৩। তার পর থেকে দৈনিক সংক্রমণে বহু হ্রাস-বৃদ্ধি দেখা গিয়েছে। ওই ২০ মার্চের পর থেকে অর্থাৎ, গত ৩৩১ দিনে এই প্রথম বার রাজ্যে দৈনিক আক্রান্ত কমে হল ৩২০ জন। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কলকাতায় আক্রান্ত হয়েছেন ৩৪ জন। জেলাভিত্তিক তালিকায় শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। ওই জেলায় আক্রান্ত হয়েছেন ৪৯। তালিকায় তৃতীয় স্থানে থাকা নদিয়ায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৪১। রাজ্যের সব জেলায় দৈনিক আক্রান্ত পঞ্চাশের নীচে।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ২৩ জনের। তার মধ্যে কলকাতায় মারা গিয়েছেন চার জন আর উত্তর ২৪ পরগনায় ন’জন। সোমবার সংক্রমণমুক্ত হয়েছেন এক হাজার ৩১৪ জন। রাজ্যে সংক্রমণের হারও কমে হল ১.২৯ শতাংশ। বাংলায় বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ১১ হাজার ৬২৬ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE