Advertisement
২০ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: রাজ্যে আরও কমল দৈনিক সংক্রমণ, ২১ জেলায় আক্রান্তের সংখ্যা একশোর নীচে

শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন এক হাজার ৫২৩ জন।

গ্রাফিক— শৌভিক দেবনাথ

গ্রাফিক— শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২২ ২০:৫৪
Share: Save:

রাজ্যে দৈনিক আক্রান্ত আরও কমল শুক্রবার। গত জানুয়ারি মাসে যে হারে দৈনিক সংক্রমণ বাড়তে শুরু করেছিল রাজ্যে, প্রায়ই একই হারে আবার কমে এল তা। শুক্রবার কলকাতা ও উত্তর ২৪ পরগনা বাদে রাজ্যের বাকি ২১ জেলায় দৈনিক আক্রান্ত একশোর নীচে নেমে গিয়েছে। আরও কমল সংক্রমণের হার। তবে দৈনিক মৃত্যু ৩৫-এর কাছেই ঘোরাফেরা করছে।

শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন এক হাজার ৫২৩ জন। কলকাতায় আক্রান্ত ১৮১ জন। দৈনিক আক্রান্তের সংখ্যার বিচারে জেলা ভিত্তিক তালিকায় কলকাতা দ্বিতীয় স্থানে রয়েছে। শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। ওই জেলায় আক্রান্ত হয়েছেন ২০৫ জন।

রাজ্যের আর যে সব জেলায় দৈনিক আক্রান্ত একশোর দোরগোড়ায়, তার মধ্যে রয়েছে— দার্জিলিং (৮৩), নদিয়া (৯৬), বীরভূম (৮৮) এবং দক্ষিণ ২৪ পরগনা (৯৫)।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ৩৫ জনের। এর মধ্যে কলকাতায় মৃত্যু হয়েছে ১০ জনের। উত্তর ২৪ পরগনায় ছ’জন এবং হুগলিতে পাঁচ জনের। শুক্রবার সংক্রমণমুক্ত হয়েছেন দু’হাজার ৪২১ জন। রাজ্যে সংক্রমণের হারও কমে হল ৩.১০ শতাংশ। কোভিড পরীক্ষা হয়েছে ৪৯ হাজার ১৫২ জন। বাংলায় বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা আরও কমে হল ২০ হাজার ৭৫৮।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal Covid Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE