Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: ১০ জেলায় সংক্রণের হার এখনও ১০ শতাংশের বেশি, রাজ্যে আক্রান্ত বেড়ে হল ৩৮০৫

দৈনিক আক্রান্তের সংখ্যার নিরিখে আবার উত্তর ২৪ পরগনাকে পিছনে ফেলে শীর্ষে কলকাতা। মহানগরী সংলগ্ন দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত ২৭৪ জন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২২ ২১:১৭
Share: Save:

রাজ্য দৈনিক আক্রান্ত আবার বেড়ে চার হাজারের কাছে পৌঁছে গেল শুক্রবার। কলকাতা এবং হুগলিতে বাড়ল নতুন আক্রান্ত। তবে সামান্য কমেছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং হাওড়ায়। রাজ্যে দৈনিক সংক্রমণের হার কমলেও এখনও ১০ জেলায় তা ১০ শতাংশের বেশি রয়েছে।

শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন তিন হাজার ৮০৫ জন। কলকাতায় আক্রান্ত ৪৮১ জন। উত্তর ২৪ পরগনায় ৪৩৮ জন। দৈনিক আক্রান্তের সংখ্যার নিরিখে আবার উত্তর ২৪ পরগনাকে পিছনে ফেলে শীর্ষে কলকাতা। মহানগরী সংলগ্ন দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত ২৭৪ জন। হুগলিতে দৈনিক আক্রান্ত আবার বেড়ে দু’শোর কাছে পৌঁছে গেল।

এ ছাড়া দক্ষিণবঙ্গের দুই বর্ধমান ও পূর্ব মেদিনীপুরে সংক্রমণ একশোর নীচে নেমেছে। সংক্রমণ বেড়েছে বাঁকুড়া ও বীরভূমে। অন্য দিকে, উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি ও মালদহে আবার বাড়ল দৈনিক আক্রান্ত। দার্জিলিঙে আবার তিনশো ছাড়াল নতুন সংক্রমণ।

রাজ্যে সংক্রমণের হার কমে হল ৬.১৫ শতাংশ। যে ১০ জেলায় সংক্রমণের হার ১০ শতাংশের বেশি, তার মধ্যে রয়েছে— আলিপুরদুয়ার, বাঁকুড়া, বীরভূম, কোচবিহার, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, মালদহ ও উত্তর দিনাজপুর। এর মধ্যে বাঁকুড়া, দার্জিলিং, জলপাইগুড়ি ও কালিম্পঙে সংক্রমণের হার ১৫ শতাংশের বেশি।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ৩৪ জনের। এর মধ্যে কলকাতায় আট জন ও উত্তর ২৪ পরগনায় ন’ জন রোগীর মৃত্যুর হয়েছে। শুক্রবার সংক্রমণমুক্ত হয়েছেন ১৩ হাজার ৭৬৭ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal Covid Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE