Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Coronavirus in West Bengal: রাজ্যে সংক্রমণের হার এক লাফে বেড়ে প্রায় ২.৫%, কলকাতায় দৈনিক আক্রান্ত দু’শো পার

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৪৪ জন। কলকাতায় আক্রান্ত হয়েছেন ২১৯ জন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ ডিসেম্বর ২০২১ ২১:৪৬
Save
Something isn't right! Please refresh.
গ্রাফিক: সনৎ সিংহ

গ্রাফিক: সনৎ সিংহ

Popup Close

রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা সাড়ে পাঁচশোর কাছাকাছিই রইল। তবে এক ধাক্কায় অনেকটা বেড়ে দৈনিক সংক্রমণের হার পৌঁছে গেল আড়াই শতাংশের কাছাকাছি। কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে আবার দু’শো ছাড়াল। রবিবার রাজ্য জুড়ে কমল কোভিড পরীক্ষা। বাড়ল মৃত্যু।

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৪৪ জন। কলকাতায় আক্রান্ত হয়েছেন ২১৯ জন। উত্তর ২৪ পরগনায় নতুন আক্রান্ত ৮৩ জন। কলকাতা সংলগ্ন দক্ষিণ ২৪ পরগনায় দৈনিক আক্রান্ত এক লাফে অনেকটা বেড়ে হল ৪৮। হাওড়া ও হুগলিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৫ ও ৩৭ জন। জেলাভিত্তিক তালিকায় দৈনিক আক্রান্তের সংখ্যার নিরিখে এই জেলাগুলির পরেই রয়েছে নদিয়া (২১) ও দার্জিলিং (১৪)। এই বুলেটিনে উল্লেখ না থাকলেও স্বাস্থ্য দফতর সূত্রে খবর, রাজ্যে এখনও পর্যন্ত পাঁচ জন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে পাঁচ জনের। এর মধ্যে কলকাতা মারা গিয়েছেন তিন জন। এখনও পর্যন্ত রাজ্যে কোভিডে প্রাণ হারিয়েছেন মোট ১৯ হাজার ৭১৬ জন। রবিবার সংক্রমণমুক্ত হয়েছেন ৫৪৭ জন। শনিবার দৈনিক সংক্রমণের হার ছিল ১.৭১ শতাংশ। রবিবার তা বেড়ে দাঁড়াল ২.৪১ শতাংশ। কোভিড পরীক্ষার কত শতাংশ পজিটিভ হচ্ছে, তা-ই বোঝা যায় দৈনিক সংক্রমণের হার থেকে। রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা সামান্য কমে হল সাত হাজার ৪৫০। তবে বাড়ল কলকাতায়। মহানগরীতে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা দু’হাজার ৪৭৩।

Advertisement

রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন ৪২ হাজার ৫৪৪ জন। রাজ্যে এখনও পর্যন্ত মোট টিকাপ্রাপ্তি ১০ কোটি ২২ লক্ষ ৮৫ হাজার ৬৩৫।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement