Advertisement
২৩ এপ্রিল ২০২৪
COVID 19

Coronavirus in West Bengal: রাজ্যে কমল দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা, সংক্রমণ বাড়ল নদিয়া এবং দার্জিলিঙে

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৭৫ জন।

গ্রাফিক শৌভিক দেবনাথ।

গ্রাফিক শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২১ ২১:৪৫
Share: Save:

রবিবার রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা শনিবারের তুলনায় কমলেও নদিয়া এবং দার্জিলিঙে অনেকটাই বা়ড়ল সংক্রমিতের সংখ্যা। আবার জলপাইগুড়ি এবং উত্তর ২৪ পরগনাতে নিম্নগতিও দৈনিক আক্রান্তের সংখ্যায় নিম্নগতি লক্ষ্য করা গিয়েছে। গতকালের তুলনায় মৃত্যু সামান্য কমলেও দুই অঙ্কেই রয়েছে। তবে রবিবার সংক্রমণের হারে ঊর্ধ্বগতি লক্ষ্য করা গিয়েছে।
রবিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৭৫ জন। তা ধরে রাজ্যে এখনও পর্যন্ত মোট কোভিড আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৩৩ হাজার ৮০৩। জেলা ভিত্তিক তালিকায় এখনও শীর্ষেই রয়েছে উত্তর ২৪ পরগনা। তার পরই রয়েছে দার্জিলিং, কলকাতা, জলপাইগুড়ি, নদিয়া। শনিবার দার্জিলিঙে করোনা আক্রান্ত হয়েছিলেন ৫৭। রবিবার সেখানে আক্রান্ত হয়েছেন ৬৯ জন। নদিয়াতেও দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৬৩। কলকাতায় সামান্য বেড়ে হয়েছে ৬৮।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ১২ জনের। এখনও পর্যন্ত রাজ্যে প্রাণ হারিয়েছেন ১৮ হাজার ২২৯। রবিবারের হিসেব ধরে রাজ্যে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ১০ হাজার ৪৮৫। তাৎপর্যপূর্ণ ভাবে, কলকাতায় বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যা। শনিবারের তুলনায় রবিবার রাজ্যে সংক্রমণের হার বেড়ে হয়েছে ১.৬১ শতাংশ। কোভিড পরীক্ষার কত শতাংশ পজিটিভ, তা-ই বোঝা যায় সংক্রমণ হার থেকে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৬ হাজার ৫৩০ জনের।

রবিবার রাজ্যে কমল টিকাপ্রাপ্তের সংখ্যা। গতকাল প্রায় চার লক্ষ মানুষ টিকা পেয়েছিলেন রাজ্যে। তার তুলনায় রবিবার টিকা পেয়েছেন দু’লক্ষ ৫৭ হাজার ৫৯ জন। সব মিলিয়ে রাজ্যে টিকাপ্রাপ্তের সংখ্যা এখন তিন কোটি ২০ লক্ষ ৩২ হাজার ৪৮৫ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal COVID 19 COVID Deaths
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE