Advertisement
২০ এপ্রিল ২০২৪
mumbai

local train services: ১৫ অগস্ট লোকাল ট্রেন চালু হচ্ছে মুম্বইয়ে, তবে ওঠা যাবে দু’টি টিকা নেওয়া থাকলেই

এখন কোভিডবিধি শিথিল করা হলেও ফের যদি সংক্রমণ বাড়ে তা হলে আবার লকডাউন ঘোষণা করা হবে রাজ্যে। রবিবার এমনটাই জানান মুখ্যমন্ত্রী উদ্ধব।

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২১ ২০:৫০
Share: Save:

১৫ অগস্ট অর্থাৎ আগামী রবিবার থেকে মুম্বইয়ে চালু হচ্ছে লোকাল ট্রেন। দু’টি করোনা টিকা নেওয়া থাকলেই ট্রেনে ওঠা যাবে। রবিবার এমনটাই জানালেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। কোভিডের দ্বিতীয় টিকা নেওয়ার ১৪ দিন পর থেকে ট্রেনে উঠতে পারবেন যাত্রীরা, জানিয়েছেন তিনি।

জরুরি পরিষেবার সঙ্গে যুক্তদের জন্য বর্তমানে মুম্বইয়ে লোকান ট্রেন চলছে। আগামী রবিবার থেকে তা সাধারণ যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে। মুখ্যমন্ত্রী জানান, একটি অ্যাপ চালু করা হবে রাজ্য সরকারের তরফে। যাত্রীরা দু’টি কোভিড টিকা নিয়েছেন কি না এবং দ্বিতীয় টিকা কবে নিয়েছেন— এই বিষয়গুলি ওই অ্যাপেই জানাতে হবে তাঁদের। তার পরই ট্রেনের টিকিট পাওয়া যাবে।

রাজ্যবাসীর উদ্দেশে বার্তা দিয়ে উদ্ধব বলেন, ‘‘এখন কোভিডবিধি শিথিল করা হচ্ছে। কিন্তু যদি রাজ্যে দৈনিক সংক্রমণ বাড়তে থাকে, তা হলে আবার লকডাউন ঘোষণা করতে হবে। তাই আপনাদের কাছে আবেদন, আরও একটা ঢেউ ডেকে আনবেন না।’’

সোমবারই রাজ্যের কোভিড টাস্ক ফোর্সের সঙ্গে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী। তার পরই মল, রেস্তরাঁ-সহ আরও নানা ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করার ঘোষণা করা হবে, এ দিন জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mumbai maharashtra Uddhav Thackarey local trains
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE