Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: পাঁচ দিন পর দৈনিক সংক্রমণ রাজ্যে ৬০০ -র নীচে, কমল মৃত্যুও, টিকাপ্রাপ্তি সাড়ে ৩ লাখ

রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৬১ জন। শীর্ষে উত্তর ২৪ পরগনা

গ্রাফিক  সনৎ সিংহ

গ্রাফিক সনৎ সিংহ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২১ ২০:৪৯
Share: Save:

পাঁচ দিন পর রাজ্যে দৈনিক সংক্রমণ নামল ৬০০-র নীচে। গত মঙ্গলবার দৈনিক আক্রান্তের সংখ্যা সাড়ে পাঁচশোর নীচে নেমেছিল। তার পর থেকে তা বা়ড়তে বা়ড়তে সাড়ে সাতশোও ছুঁয়েছিল। শনিবার থেকে নিম্নগতি লক্ষ করা গেল দৈনিক সংক্রমণে। শনিবারের তুলনায় সংক্রমণের হারও কমেছে রবিবার। মৃত্যুও কমে দু’অঙ্কের নীচে নেমেছে। তিন দিন পর গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাপ্রাপ্তির সংখ্যা ফের সাড়ে তিন লাখ ছাড়াল।

রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৬১ জন। এখনও পর্যন্ত মোট সংক্রমিতের সংখ্যা ১৫ লক্ষ ৪২ হাজার ৯৮৬ জন। জেলাভিত্তিক তালিকায় শীর্ষে উত্তর ২৪ পরগনা। রবিবার ওই জেলায় আক্রান্ত হয়েছে ৭৯ জন। তালিকায় তার পরই রয়েছে কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা, দার্জিলিং, হুগলি, হাওড়া ও পূর্ব মেদিনীপুর। গতকালের তুলনায় দৈনিক সংক্রমণ অনেকটাই বে়ড়েছে হাওড়ায়।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে আট জনের। এখনও পর্যন্ত প্রাণ গিয়েছে ১৮ হাজার ৩৬৪ জনের। রবিবার রাজ্যে সংক্রমণের হার কমে হল ১.৮৫। গত ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষা হয়েছে ৩৬ হাজার ৫৬৩ জনের। রবিবার কোভিড থেকে সুস্থ হয়ে উঠেছেন ৬৮৬ জন। এ দিন পর্যন্ত রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা কমে হল ন’হাজার ৪৬১।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে মোট তিন লক্ষ ৫০ হাজার ৩৯টি টিকা দেওয়া হয়েছে। শেষ বার সাড়ে তিন লক্ষের বেশি টিকা দেওয়া হয়েছিল গত বুধবার। এখনও পর্যন্ত রাজ্যে মোট তিন কোটি ৬০ লক্ষ ৮৭ হাজার ৮০১ টিকা দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal COVID 19 COVID Deaths
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE