Advertisement
১১ মে ২০২৪
buddhadeb bhattacharya

বাড়িতেই চিকিৎসা বুদ্ধের, স্থিতিশীল স্ত্রী

শ্বাসকষ্টের কিছু সমস্যা দেখা দেওয়ায় রাতেই মারীদেবীকে ভর্তি করানো হয়েছিল দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২১ ০৬:০৯
Share: Save:

আপাতত বাড়িতেই চিকিৎসা চলছে বুদ্ধদেব ভট্টাচার্যের। করোনায় আক্রান্ত প্রাক্তন মুখ্যমন্ত্রীর রক্তে অক্সিজেনের মাত্রা ওঠা-নামা করছে। চিকিৎসকদের বক্তব্য, সিওপিডি-র দীর্ঘকালীন সমস্যা থাকায় এমনিতেই বুদ্ধবাবুর অক্সিজেনের মাত্রা একটু কম থাকে। তাঁকে স্থিতিশীল রাখতে অক্সিজেনের পাশাপাশি বাইপ্যাপের সাহায্যও নেওয়া হচ্ছে। হাসপাতালে স্থিতিশীল আছেন বুদ্ধবাবুর স্ত্রী মীরা ভট্টাচার্যও। বাইরে থেকে এখন তাঁর অক্সিজেন সহায়তা লাগছে না। সুস্থ আছেন তাঁদের মেয়ে সুচেতনা। তবে তিনি পাম অ্যাভিনিউয়ের ওই আবাসনে এখন থাকেন না।

সস্ত্রীক বুদ্ধবাবুর করোনা রিপোর্ট পজ়িটিভ এসেছিল মঙ্গলবার। শ্বাসকষ্টের কিছু সমস্যা দেখা দেওয়ায় রাতেই মারীদেবীকে ভর্তি করানো হয়েছিল দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে। প্রাক্তন মুখ্যমন্ত্রীর যে ধরনের সমস্যা রয়েছে, তার নিয়মিত চিকিৎসার জন্য বাড়িতেই এক ধরনে মেডিক্যাল পরিকাঠামো তৈরি করে দিয়েছেন চিকিৎসকেরা। সেই ব্যবস্থা কাজে লাগিয়েই আপাতত বুদ্ধবাবুর চিকিৎসা চলছে। তবে তাঁর বয়স এবং ফুসফুসের অবস্থার কথা মাথায় রেখে করোনা আক্রান্ত বুদ্ধবাবুকে হাসপাতালেই নিয়ে যাওয়ার পক্ষপাতী সিপিএম নেতৃত্ব। কিন্তু বুদ্ধবাবু এখনও পর্যন্ত হাসপাতালে যেতে রাজি হননি। দক্ষিণ কলকাতার হাসপাতাল সূত্রে বুধবার জানানো হয়েছে, পরীক্ষা-নিরীক্ষায় মীরাদেবীর ফুসফুসে জটিল কোনও সংক্রমণ ধরা পড়েনি। রক্ত পরীক্ষার রিপোর্টও সন্তোষজনক। স্বাভাবিক ভাবে শ্বাস নিয়েই তাঁর অক্সিজেনের মাত্রা ঠিক থাকছে। হাসপাতালে পর্যবেক্ষণে রেখে চিকিৎসা চলছে মীরাদেবীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPIM buddhadeb bhattacharya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE