Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

Durga Puja 2021: প্রতিমা দর্শনে কড়াকড়ি এ বার পুজোতেও? সিদ্ধান্ত জানাতে আদালতের কাছে সময় চাইল রাজ্য

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ সেপ্টেম্বর ২০২১ ১৩:৩২
এ বার পুজোতেও কি বিধি মেনে প্রতিমা দর্শন?

এ বার পুজোতেও কি বিধি মেনে প্রতিমা দর্শন?
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গত বারের মতো এ বার পুজোতেও কি বিধিনিষেধ মেনে প্রতিমা দর্শন করতে হবে দর্শনার্থীদের? আদালতকে জবাব দেওয়ার জন্য এ নিয়ে সময় চাইল রাজ্য সরকার। আগামী ৩০ সেপ্টেম্বর ওই মামলার পরবর্তী শুনানি।

আগামী ১১ অক্টোবর থেকে শুরু হচ্ছে পুজো। ওই দিন ষষ্ঠী। আগের বছরের মতো এ বারও পুজোতেও প্রতিমা দর্শনে বিধিনিষেধ জারি করার আবেদন জানিয়ে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। মামলাকারীর দাবি, করোনা সংক্রমণ এখনও দূর হয়নি। ভিড় হলে ফের সংক্রমণ ছড়ানোর আশঙ্কা রয়েছে। তাই গত বারের মতো এ বারও রাজ্য যাতে বিধিনিষেধ জারি করে আদালতে সেই আবেদন করা হয়। মঙ্গলবার সেই মামলার শুনানি ছিল হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চে। তার প্রেক্ষিতেই বিচারপতিরা জানতে চান এ বিষয়ে রাজ্যের কী মতামত। এর পর রাজ্যের কৌঁসুলি হাই কোর্টের কাছে জবাব দেওয়ার জন্য সময় চেয়ে নেন। আগামী ৩০ সেপ্টেম্বর ওই মামলার পরবর্তী শুনানি।

গত বার অবশ্য দুর্গাপুজোর কিছুটা আগেই প্রতিমা দর্শন নিয়ে রূপরেখা তৈরি করে ফেলেছিল রাজ্য। মণ্ডপে একসঙ্গে সর্বাধিক ২৫ জনের প্রবেশে অনুমতি দেওয়া হয়েছিল। পাশাপাশি মাস্ক পরা এবং‌ স্যানিটাইজার ব্যবহারের কথাও বলা হয়েছিল। বলা হয়েছিল, বিষয়টির উপর ক্লাব এবং পুজো উদ্যোক্তারা যেন নজর রাখেন।

Advertisement

আরও পড়ুন

Advertisement