Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Corona

Coronavirus in West Bengal: রাজ্যে দৈনিক আক্রান্ত আরও কিছুটা কমল, তবে মৃত্যু এখনও শতাধিক

রাজ্যের স্বাস্থ্য দফতর জানিয়েছে, ১ দিনে ১০৭ জন মৃতের মধ্যে উত্তর ২৪ পরগনার বাসিন্দা ৩৪। অন্য দিকে, কলকাতায় ২৩ জন সংক্রমিত মারা গিয়েছেন।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২১ ২১:০০
Share: Save:

রাজ্য জুড়ে করোনার দৈনিক সংক্রমণের সংখ্যা ফের কমল। কলকাতায় নতুন আক্রান্তের সংখ্যা এপ্রিলের পর এই প্রথম সাড়ে ছ’শোর কাছাকাছি দাঁড়িয়েছে। তবে কোভিডে মৃত্যুর দৈনিক সংখ্যা আগের দিনের থেকে কমলেও ফের তা ১০০-র গণ্ডি পার করেছে। যদিও গত ২৪ ঘণ্টায় ৩ লক্ষের বেশি টিকাকরণ হয়েছে বলে জানিয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতর।

রবিবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ২ জনের মধ্যে নতুন করে সংক্রমণ ছড়িয়েছে। তার মধ্যে শুধুমাত্র উত্তর ২৪ পরগনা জেলায় নতুন আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪৩৪। অন্য দিকে, কলকাতায় আরও ৬৪৫ জনের মধ্যে সংক্রমণ দেখা দিয়েছে। যা ৮ এপ্রিলের পর থেকে সবচেয়ে কম। ওই দিনের স্বাস্থ্য বুলেটিন অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় রাজ্য ৭১৬ জন নতুন করে আক্রান্ত হয়েছিলেন। তার পর থেকে সংক্রমণের সংখ্যা ক্রমশ ঊর্ধ্বমুখী হয়েছে। উত্তর ২৪ পরগনা এবং কলকাতা ছাড়াও জলপাইগুড়ি (৫৪৩), নদিয়া (৪৯১),পূর্ব মেদিনীপুর (৪৭৫), হুগলি (৪৩০) জেলায় দৈনিক সংক্রমণ ৪০০ বা তার বেশি হয়েছে। সব মিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত ১৪ লক্ষ ২৬ হাজার ১৩২ জন কোভিডে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

সংক্রমণ রুখতে টিকাকরণের গুরুত্বের কথা বার বার মনে করিয়ে দিচ্ছেন চিকিৎসকেরা। রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩ লক্ষ ৩৩ হাজার ৩৭৭ জনকে টিকা দেওয়া হয়েছে।

টিকাকরণে গতি এলেও গত ২৪ ঘণ্টায় ফের শতাধিক আক্রান্তের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য দফতর জানিয়েছে, রাজ্যে দৈনিক মৃত্যুর সংখ্যা ১০৭। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় মৃত্যু বেড়ে হয়েছে ৩৪। কলকাতায় ২৩ জন মারা গিয়েছেন। এ ছাড়া, হাওড়া এবং পূর্ব বর্ধমানে ৬ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। নদিয়ায় ৫, দক্ষিণ ২৪ পরগনা এবং পশ্চিম মেদিনীপুরে ৪ জন করে আক্রান্ত মারা গিয়েছেন। দার্জিলিং, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, মুর্শিদাবাদ, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর এবং হুগলিতে ৩ জন করে কোভিড রোগীর মৃত্যু হয়েছে। কোচবিহার, দক্ষিণ দিনাজপুর, বীরভূম এবং পশ্চিম বর্ধমানে ১ জন করে সংক্রমিত মারা গিয়েছেন। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৬ হাজার ২৫৯ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মোট ৭০ হাজার ৫৩টি কোভিড টেস্ট হয়েছে। তবে তার মধ্যে ৭ হাজারের বেশি রিপোর্ট পজিটিভ হওয়ায় সংক্রমণের দৈনিক হার বেড়ে হয়েছে ১০.৯৭ শতাংশ। যদিও ৩ দিন পর এর মোট হার কমে দাঁড়িয়েছে ১১.০৯ শতাংশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE