Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

রাজ্যে মোট সংক্রমণ ১০ লক্ষ ছাড়িয়ে গেল, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ফের ১৯ হাজারের বেশি

স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় যে ১৩৪ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে উত্তর ২৪ পরগনার এবং কলকাতার বাসিন্দা যথাক্রমে ৪২ ও ৩৪।

গ্রাফিক: নিরুপম পাল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২১ ১৯:৫৮
Share: Save:

রাজ্যে করোনায় আক্রান্তের মোট সংখ্যা ১০ লক্ষের গণ্ডি পার করল। দৈনিক মৃতের সংখ্যাও আগের থেকে বেড়ে হয়েছে ১৩৪। যা ১ দিনে মৃত্যুর নিরিখে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি। সেই সঙ্গে, নতুন করে আক্রান্তের সংখ্যা ফের ১৯ হাজারের বেশি হয়েছে। মোট সংক্রমণের হারও বেড়ে দাঁড়িয়েছে ৯.১৮ শতাংশে। এই হারও এখনও পর্যন্ত সর্বোচ্চ। উত্তর ২৪ পরগনা এবং কলকাতায় ৪ হাজার করে নতুন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে।

সোমবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গোটা রাজ্যে এখনও পর্যন্ত মোট ১০ লক্ষ ১২ হাজার ৬০৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪৪৫ জন।

উত্তর ২৪ পরগনা, কলকাতা-সহ রাজ্যে অন্যান্য জেলায়ও দৈনিক আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৭১ জন। কলকাতায় ৩ হাজার ৯৪৮ জন নতুন সংক্রমিত। এ ছাড়া, দক্ষিণ ২৪ পরগনা (১,০৭৩), হাওড়া (১,১৪৭), নদিয়া (১,০১৬), হুগলি (৯৫১), পশ্চিম বর্ধমান (৮৮৭), পূর্ব বর্ধমান (৮৫০), পূর্ব মেদিনীপুর (৭২৮), পশ্চিম মেদিনীপুর (৬৫৩), বীরভূম (৭৩২) এবং দার্জিলিং (৬৪৪) জেলায় দৈনিক ৫০০ বা তার বেশি জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। সংক্রমণের মোট হারের মতোই বেড়েছে এর দৈনিক হার। শতাংশের নিরিখে যা দাঁড়িয়েছে ৩১.২৬-এ।

আরও পড়ুন:

স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় যে ১৩৪ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে উত্তর ২৪ পরগনার এবং কলকাতার বাসিন্দা যথাক্রমে ৪২ ও ৩৪। এ ছাড়া, দক্ষিণ ২৪ পরগনায় ১৪ এবং হুগলিতে ৮ জন মারা গিয়েছেন। অন্য দিকে, নদিয়া এবং হাওড়ায় ৬ জন করে কোভিড রোগীর মৃত্যু হয়েছে। বীরভূমে ৫ এবং দার্জিলিঙে ৪ জন মারা গিয়েছেন। জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, পুরুলিয়া এবং ঝাড়গ্রামে ৩ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। পূর্ব মেদিনীপুরে ২ এবং দক্ষিণ দিনাজপুরে ১ জন আক্রান্ত মারা গিয়েছেন। সব মিলিয়ে রাজ্যে ১২ হাজার ৪৬১ জনের মৃ্ত্যু হল বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়লেও গত ২৪ ঘণ্টায় মাত্র ৯ হাজার ৯০৬ জনকে টিকা দেওয়া হয়েছে। তবে গত কয়েক দিনের মতোই কোভিড টেস্ট হয়েছে ৬০ হাজারের বেশি। স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৬২ হাজার ১৮৬টি কোভিড টেস্ট হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE