Advertisement
২০ এপ্রিল ২০২৪
COVID-19

Covid 19: রাজ্যে পর পর দু’দিন বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা, শীর্ষে উত্তর ২৪ পরগনাই

রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুধবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৬৯ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬ জনের।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২১ ২১:১৪
Share: Save:

ফের এক লাফে অনেকটাই বাড়ল রাজ্যের দৈনিক সংক্রমণ। পর পর দু’দিন আটশোর নীচে থাকলেও সংক্রমণের গ্রাফ বুধবার ফের আটশো ছাড়াল। রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুধবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৬৯ জন। তবে মৃত্যুর সংখ্যা কমে ফের এক অঙ্কে পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬ জনের।

রাজ্যে টিকাকরণ আগের তুলনায় গতি পেলেও সংক্রমণের ছবিটা খুব একটা হেরফের হচ্ছে না। যা স্বাভাবিক ভাবেই চিন্তার বিষয় হয়ে উঠছে। তবে, কলকাতায় দৈনিক সংক্রমণ আগের তুলনায় নেমেছে। রবিবারই উত্তর ২৪ পরগনাকে ছাড়িয়ে শীর্ষে চলে গিয়েছিল এই জেলা। তবে তার পরের দিন থেকেই কমতে শুরু করেছে সংখ্যাটা। ফের শীর্ষে চলে এসেছে উত্তর ২৪ পরগনা। তার পরেই রয়েছে দার্জিলিং।

রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যাও কমেছে। সাড়ে ১২ হাজারের নীচে নেমেছে সক্রিয় আক্রান্ত। তবে আগের দিনের তুলনায় পরীক্ষার সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৪ হাজার ৪৩৩ জনের। ফলে সামান্য বেড়েছে সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ১.৩৮ শতাংশ।

টিকাকরণের সংখ্যাও বুধবার যথেষ্টই কম। মঙ্গলবার যে সংখ্যাটা তিন লক্ষের উপরে ছিল, বুধবার এক ধাক্কায় কমে হয়েছে ২ লক্ষ ৬০ হাজার ৬৭।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE