Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Coronavirus in West Bengal: রাজ্যে ২টি আড়াইশো শয্যার কোভিড হাসপাতাল গড়তে অর্থ বরাদ্দ করল মোদীর পিএম কেয়ার্স

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৬ জুন ২০২১ ১৬:৫২


প্রতীকী ছবি।

করোনা রোগীদের চিকিৎসায় এ রাজ্যে ২টি আড়াইশো শয্যার অস্থায়ী কোভিড হাসপাতাল গড়ে তুলতে অর্থ বরাদ্দ করল কেন্দ্রীয় সরকার। বুধবার প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর দফতর (পিএমও) জানিয়েছে, মুর্শিদাবাদের বহরমপুর এবং নদিয়ার কল্যাণীতে ওই ২টি হাসপাতাল গড়ে তোলা হবে। সে জন্য প্রধানমন্ত্রীর তহবিল (প্রাইম মিনিস্টার্স সিটিজেন অ্যাসিন্ট্যান্স অ্যান্ড রিলিফ ইন ইমার্জেন্সি সিচুয়েশন্স বা পিএম কেয়ার্স) থেকে ৪১ কোটি ৬২ লক্ষ টাকা বরাদ্দ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পিএমও জানিয়েছে, কেন্দ্রের ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-র অধীনে ওই হাসপাতালগুলির পরিকাঠামো গড়তে রাজ্য সরকারের পাশাপাশি সাহায্য করবে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

প্রসঙ্গত, মুর্শিদাবাদে ১টি অক্সিজেন প্ল্যান্ট-সহ হাজার শয্যার কোভিড হাসপাতাল গড়ার আবেদন করে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী। সেই আবেদনে সাড়া দিয়ে প্রধানমন্ত্রীর তহবিল থেকে অর্থ বরাদ্দের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও স্থানাভাবের জন্য আপাতত আড়াইশো শয্যা করে ২টি কোভিড হাসপাতাল গড়ে তোলা হবে বলে প্রধানমন্ত্রীর দফতর সূত্রে খবর।

Advertisement

প্রধানমন্ত্রীর দফতর সূত্রে খবর, অতি শীঘ্রই বহরমপুর এবং কল্যাণীতে ওই হাসপাতালগুলির কাজ শুরু হবে। এ নিয়ে তৎপর হয়েছে ডিআরডিও। সম্প্রতি ডিআরডিও-র আধিকারিকেরা মুর্শিদাবাদ জেলায় পরিদর্শনে গিয়েছিলেন। বহরমপুরে কোভিড হাসপাতাল গড়ার বিষয়ে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকও করেছেন তাঁরা। এই মুহূর্তে আড়াইশো শয্যার কোভিড হাসপাতাল হলেও ভবিষ্যতে করোনা পরিস্থিতি অনুযায়ী হাসপাতালে শয্যাসংখ্যাও বাড়ানোর পরিকল্পনা রয়েছে বলে মুর্শিদাবাদ জেলা প্রশাসন সূত্রে খবর।

এ রাজ্য ছাড়াও বিহার, দিল্লি, জম্মু এবং শ্রীনগরেও কোভিড হাসপাতাল গড়ার কাজে অর্থসাহায্য করবে প্রধানমন্ত্রীর তহবিল পিএম কেয়ার্স।

আরও পড়ুন

Advertisement