Advertisement
২৫ এপ্রিল ২০২৪
coronavirus

মাস্ক ছাড়াই রাস্তায়, হাওড়ায় গ্রেফতার ৪৬, বিপর্যয় আইনে মামলা দায়ের করল পুলিশ

রাজ্যে সংক্রমণ লাগাতার বেড়ে চলাতেই কড়া পদক্ষেপ পুলিশের।

থানায় ঢোকার মুখে ধৃতরা।

থানায় ঢোকার মুখে ধৃতরা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২১ ১৬:১৫
Share: Save:

গোটা দেশের সঙ্গে পাল্লা দিয়ে রাজ্যেও সংক্রমণ এবং মৃত্যু বাড়ছে। এমন পরিস্থিতিতে কোভিড বিধি নিয়ে কঠোর হতে শুরু করল পুলিশ। রবিবার হাওড়ার আন্দুল বাসস্ট্যান্ডের সামনে অভিযান চালায় সাঁকরাইল থানার পুলিশ। মাস্ক না পরায় সেখানে ৪৬ জনকে গ্রেফতার করা হয়। জাতীয় বিপর্যয় মোকাবিলা আইনে তাঁদের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। মামলার প্রক্রিয়া শুরু করছে পুলিশ।

ভোটের মরসুমে এত দিন রাজ্যে সে ভাবে এই ধরনের অভিযান চোখে পড়েনি। সাঁকরাইল থানার সাব ইনস্পেক্টর সঞ্জয় দাস বলেন, ‘‘নির্বাচনের কাজে ব্যস্ত ছিলাম আমরা। তাই করোনা সচেতনতা নিয়ে প্রচারে নামতে দেরি হল। তবে আগামী দিনে বিভিন্ন থানা এলাকায় এই ধরনের অভিযান চালানো হবে।’’

রবিবার ছুটির দিনে রাস্তায় ভিড় তুলনামূলক কম হলেও, আন্দুল বাসস্ট্যান্ডের সামনে মাস্ক ছাড়া ঘুরতে দেখা যায় যাত্রীদের। সেখানেই গিয়ে ধরপাকড় শুরু করে পুলিশ। তাতে শোরগোল পড়ে গিয়েছে গোটা এলাকাতেও। পুলিশের ভয়ে হলেও মাস্ক ছাড়া রাস্তায় বেরোবেন না বলে স্থির করেছেন অনেকেই। পুলিশের এই অভিযানে স্থানীয় বাসিন্দারাও খুশি। এলাকার বাসিন্দা মালতী চক্রবর্তী বলেন, ‘‘এ বার যদি টনক নড়ে মানুষের। মাস্ক ছাড়া কাউকে বেরোতে দেওয়া উচিত নয়।’’

শুধু ধরপাকড়ই নয়, রবিবার করোনা নিয়ে সচেতনা বাড়াতে হাইড়া সিটি পুলিশের তরফে প্রচারও চালানো হয়। মাইক হাতে মাস্কের সুবিধা বোঝাতে দেখা যায় পুলিশকে। এ ছাড়াও, বিভিন্ন এলাকায় সচেতনতা শিবির করা হচ্ছে। সেখানে পথচলতি মানুষের হাতে মাস্ক তুলে দিচ্ছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE