Advertisement
২৩ মে ২০২৪
Coronavirus in West Bengal

রাজ্যে নতুন আক্রান্ত এক লাফে ৪৬২, সংক্রমণে কলকাতা এবং উত্তর ২৪ পরগনাই শীর্ষে

গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা এক লাফে সাড়ে চারশোর বেশি হতেই মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৮১ হাজার ৮৬৫ জন।

এক নজরে রাজ্যের করোনা পরিস্থিতি।

এক নজরে রাজ্যের করোনা পরিস্থিতি। গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২১ ২৩:৩২
Share: Save:

এ বার রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ এক লাফে সাড়ে চারশো ছাড়িয়ে গেল। যা গত দু’মাসের কিছুটা বেশি সময়ের মধ্যে সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় ফের সংক্রমণের ‘হটস্পট’ হয়ে উঠেছে কলকাতা এবং উত্তর ১৪ পরগনা। দু’টি জেলাতেই দৈনিক আক্রান্তের সংখ্যা শতাধিক। বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যাও। গত কয়েক দিনের তুলনায় সংক্রমণের হার কিছুটা কমেছে, তবে তা ২ শতাংশের উপরেই।

রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুধবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৪৬২ জন। এর আগে শেষ বার দৈনিক সংক্রমণ সাড়ে চারশোর বেশি হয়েছিল গত ১৭ জানুয়ারি। সে দিন দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৫৬৫। গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা এক লাফে সাড়ে চারশোর বেশি হতেই মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৮১ হাজার ৮৬৫ জন। বুধবার সর্বোচ্চ আক্রান্ত কলকাতায়, ১৫৬ জন। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা, সংক্রমিত ১০৪ জন। এ ছাড়া হাওড়া (৩৯), হুগলি (২৮), দক্ষিণ ২৪ পরগনা (২৩), পশ্চিম বর্ধমান (২২), বীরভূম (১১) এবং পুরুলিয়া (১১)-য় দৈনিক আক্রান্তের সংখ্যা দুই অঙ্কে।

বুধবার নমুনা পরীক্ষা হয়েছে ২২ হাজার ১৬৫টি। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা এক লাফে অনেকটা বেড়েছে। প্রতি দিন যত সংখ্যক নমুনা পরীক্ষা হয় এবং তার মধ্যে যতগুলি পজিটিভ রিপোর্ট আসে, তার শতকরা হারকেই বলা হয় ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার। মঙ্গলবার সংক্রমণের হার ছিল ২.২১ শতাংশ। বুধবার তা হয়েছে ২.০৮ শতাংশ।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক বুধবার সকালে যে তথ্য দিয়েছে, সেই অনুযায়ী মঙ্গলবার কোভিড টিকা দেওয়া হয়েছে ১ লক্ষ ৮৩ হাজার ৯২৯ জনকে। এই নিয়ে মঙ্গলবার পর্যন্ত রাজ্যে মোট টিকাকরণ হয়েছে ৪১ লক্ষ ২৫ হাজার ২০৯ জনের। বুধবার রাজ্যে মৃত্যু হয়েছে ২ জনের। এই নিয়ে রাজ্যে ১০ হাজার ৩১২ জন প্রাণ হারালেন। মৃতদের মধ্যে এক জন কলকাতার এবং আর এক জন পশ্চিম বর্ধমান জেলার বাসিন্দা।

মঙ্গলবারের তুলনায় বুধবার ফের এক বার সুস্থতার হার নেমে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় এই হার সামান্য নেমে হয়েছে ৯৭.৫৮ শতাংশ। মঙ্গলবার তা ছিল ৯৭.৬০ শতাংশ। বুধবার সুস্থ হয়েছেন ৩৩৪ জন। এই নিয়ে রাজ্যে মোট সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৬৭ হাজার ৭৭১ জন। বুধবার পর্যন্ত সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৭৮২।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Coronavirus in West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE