Advertisement
০৩ মে ২০২৪
Tapan Kandu Murder

Tapan Kandu murder case: ঝালদার তপন কান্দু হত্যা মামলাতেও সিবিআই তদন্তের নির্দেশ হাই কোর্টের

গত ১৩ মার্চ ঝালদায় কংগ্রেস কাউন্সিলার তপন কান্দু খুন হয়েছিলেন। সেই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিল আদালত

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২২ ১৫:০০
Share: Save:

ঝালদায় তপন কান্দু হত্যা মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। তপনের স্ত্রী পূর্ণিমা কান্দুর আবেদনের ভিত্তিতে এই নির্দেশ দিয়েছে আদালত। বিচারপতি রাজাশেখর মান্থার একক বেঞ্চ এই নির্দেশ দিয়ে বলে, অভিযোগকারী এবং মানুষের মনে আস্থা ফেরানোর জন্য তদন্ত করবে সিবিআই। আদালত কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে ৪৫ দিনের মধ্যে তদন্তের শেষ করার নির্দেশ দিয়েছে।

আইসির বিরুদ্ধে অভিযোগ ছিল তিনি নির্দিষ্ট রাজনৈতিক দলের হয়ে কাজ করছেন। তবে আদালতের পর্যবেক্ষণ, খুনের তদন্তে পুলিশ চেষ্টা করলেও অনেক খামতি রয়েছে। আদালত বলেছে, তদন্ত শেষ হওয়ার আগেই পুলিশ সুপার এস সেলভামুরুগন আইসিকে ক্লিন চিট দিচ্ছেন। এর আগে এই খুনের তদন্ত করছিল সিট। তাদের সমস্ত নথি সিবিআইকে হস্তান্তরের নির্দেশ দিয়েছে আদালত।

প্রসঙ্গত, ১৩ মার্চ বিকাল ৪টে নাগাদ ঝালদার গোকুলনগরে খুন হন তপন কান্দু। এই ঘটনায় এর আগে কংগ্রেস কাউন্সিলারের ভাইপো দীপক কান্দু এবং দাদা নরেন কান্দুকে গ্রেফতার করে পুলিশ।

সিবিআই তদন্তের নির্দেশ শোনার পরই কান্নায় ভেঙে পড়েন তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা। তিনি বলেন, ‘‘রাজনৈতিক খুন। সেই জন্য রাজনৈতিক দলের নেতারা বাড়িতে আসেনি। সিবিআই তদন্ত হয়েছে। এ বার ঝালদার আইসি ধরা পড়বেন।’’ খুনের পর থেকে পূর্ণিমা অভিযোগ জানিয়ে আসছিলেন মূল ষড়যন্ত্রী আইসি সঞ্জীব ঘোষ।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tapan Kandu Murder High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE