Advertisement
১১ মে ২০২৪
COVID-19

Coronavirus in West Bengal: ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত ৭৬০, কলকাতায় সংক্রমণ বেড়ে ১৬৬

কলকাতার মতোই উদ্বেগ বাড়াচ্ছে উত্তর ২৪ পরগনা জেলার দৈনিক পরিসংখ্যান। গত ২৪ ঘণ্টায় ওই জেলায় ফের শতাধিক আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে।

কোভিডে মৃত্যুর দৈনিক সংখ্যা দু’অঙ্কের ঘরেই রয়েছে।

কোভিডে মৃত্যুর দৈনিক সংখ্যা দু’অঙ্কের ঘরেই রয়েছে। গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২১ ২২:১৬
Share: Save:

রাজ্যে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা খানিকটা নিম্নমুখী হলেও তা সাড়ে ৭০০-র উপরেই রইল। গত ২৪ ঘণ্টায় কলকাতার বাসিন্দাদের মধ্যে সংক্রমণ বেড়েছে। এ শহরে দেড়শোর বেশি বাসিন্দা আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতর। পাশাপাশি, উত্তর ২৪ পরগনায় ফের শতাধিক আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। কোভিডে মৃত্যুর দৈনিক সংখ্যা আগের দিনের মতো দু’অঙ্কের ঘরেই রয়েছে। গত ২৪ ঘণ্টায় টিকাকরণ আগের থেকে বেড়ে ১৩ লক্ষাধিক হয়েছে।

রবিবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৬০ জন। তার মধ্যে কলকাতার বাসিন্দা ১৬৬ জন। উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্ত ১২৩। এ ছাড়া, হাওড়ায় ৫৯, নদিয়ায় ৫৮, দক্ষিণ ২৪ পরগনায় ৫৩ এবং হুগলিতে ৪১ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। পাশাপাশি, রাজ্যের প্রায় প্রতিটি জেলায় কমবেশি সংক্রমণ ছড়িয়েছে। স্বাস্থ্য দফতর জানিয়েছে, এখনও পর্যন্ত করোনায় আক্রান্তের মোট সংখ্যা ১৫ লক্ষ ৭৬ হাজার ৩৩৭। যদিও এই মুহূর্তে ৭ হাজার ৬৪৯ জন সক্রিয় রোগী রয়েছেন।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ১১ জন কোভিড রোগী মারা গিয়েছেন। তার মধ্যে উত্তর ২৪ পরগনা জেলায় ৪, কলকাতা এবং মুর্শিদাবাদে ২, কোচবিহার, বীরভূম এবং হুগলিতে ১ জন করে রোগীর মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত ১৮ হাজার ৯০৫ জন আক্রান্ত মারা গিয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য দফতর।

রাজ্যে টিকাকরণের দৈনিক সংখ্যা আগের দিনের থেকে বেড়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। রবিবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুয়ায়ী, গত ২৪ ঘণ্টায় ১৩ লক্ষ ২৩ হাজার ২৯ জনকে টিকা দেওয়া হয়েছে। যদিও স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, সংক্রমণের দৈনিক হার আগের দিনের থেকে বেড়ে দাঁড়িয়েছে ২.১৯ শতাংশে। শনিবারের বুলেটিনে এই সংখ্যাটি ছিল ২.১৫ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Coronavirus Coronavirus in West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE